সেরা চারে থেকে মৌসুম শেষ করতে পারেনি আর্সেনাল। মৌসুমে জুড়ে চারে থাকলেও শেষ দিক এসে আর্সেনালের তরুণ আক্রমণভাগ অন্যদের সঙ্গে পেরে ওঠেনি। গানার কোচ মিকেল আর্তেতা মৌসুম শেষ হতেই ফ্রন্ট থ্রিতে নতুন শক্তি যোগ করার পরিকল্পনা করেন। 

তার পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন ব্রাজিলের ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। প্রায় মাস খানেক তার সঙ্গে চুক্তির গুঞ্জন চলার পরে ২৫ বছর বয়সী স্ট্রাইকারকে কেনার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে নর্থ লন্ডনের ক্লাবটি। 

সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, জেসুসকে কেনার ব্যপারে ম্যানসিটির সঙ্গে  সমঝোতায় পৌঁছেছে আর্সেনাল। তাকে কিনতে খরচ হচ্ছে ৫২ মিলিয়ন ইউরো। এছাড়া অডঅন্স ও অন্যান্য খরচও আছে। 

এখন জেসুসের সঙ্গে চুক্তির সামগ্রিক বিষয় চূড়ান্ত করার পালা। অর্থাৎ জেসুস-আর্সেনাল কয় বছরের চুক্তিতে সম্মত হবে। ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে বছরে কতো বেতন দিতে হবে ইত্যাদির বিষয়ে সমঝোতা হলেই দুই পক্ষ চুক্তির ঘোষণা দেবে বলে মনে করা হচ্ছে। 

ম্যানসিটি মৌসুম শেষেই বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হ্যালন্ডকে কিনেছে। বিশ্বকাপ সামনে রেখে জেসুস নিয়মিত খেলতে চান। সেজন্য তিনি ক্লাব ছাড়ছেন। তাকে দলে নেওয়ার ব্যাপারে টটেনহ্যাম আগ্রহী ছিল। কিন্তু আর্তেতার প্রজেক্ট মনে ধরেছে জেসুসের। দলে বাড়তি গুরুত্বও পাবেন তিনি। সেজন্য গানারদের জার্সি পরার সিদ্ধান্ত নিচ্ছেন তিনি।