প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করেছেন। বিশ্বের সবচেয়ে বড় অবকাঠামোর উদ্বোধন উপলক্ষে কেক কেটে উদযাপন করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের নেতৃত্বে নির্বাহী কমিটির পাঁচ সদস্য ও নারী জাতীয় ফুটবলাররা মিলে কেক কাটেন।

পদ্মা সেতুর মাধ্যমে দেশের ফুটবলে ইতিবাচক প্রভাব পড়ার সম্ভাবনা দেখছেন বাফুফে সভাপতি, 'পদ্মা সেতুর মাধ্যমে ঢাকার বাইরে ভেন্যু করার সুযোগ বাড়লো। ফুটবল বিকেন্দ্রীকরণ ও প্রসারে এই সেতু বড় ভুমিকা রাখবে।' 

সভাপতির এই মন্তব্যের সঙ্গে যোগ করে নির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, 'এই সেতু হওয়ায় ফলে নারী ফুটবলারদের অনেকেই নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে।' 

এ সময় বাফুফে নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ, নুরুল ইসলাম নুরু, সত্যজিত দাশ রুপু, বিজন বড়ুয়া ও আমের খান উপস্থিত ছিলেন। বাফুফের নির্বাহী কমিটির অনেকে সশরীরে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান সুধী সমাবেশে উপস্থিত ছিলেন।

এদিকে বাংলাদেশের ক্রিকেট দলও কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদ্‌যাপন করেছে। দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। তবে দেশের এমন আনন্দমুখর মুহূর্তে বিদেশ বিভুঁইয়ে বসেই উদ্‌যাপন করেছে ক্রিকেটাররা।