ইউরোপের ছোট খাটো ক্লাবে চুক্তির প্রস্তাব ছিল ওয়েলস তারকা গ্যারেথ বেলের। লা লিগা এবং প্রিমিয়ার লিগ থেকে নাকি চুক্তির প্রস্তাব পেয়েছিলেন তিনি। 

ধারণা করা হয়েছিল, ওয়েলসের হয়ে বিশ্বকাপ খেলতে ইউরোপেই থাকবেন তিনি। কিন্তু না। বেল চুক্তি করলেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএসএল)। 

রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যামের ৩২ বছর বয়সী এই রাইট উইঙ্গার ফ্রি এজেন্টে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে যোগ দিয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে, এক মৌসুমের চুক্তি করেছেন তিনি।

মৌসুমে এটি দলটির দ্বিতীয় বিগ সাইনিং। এর আগে ইতালির জুভেন্টাস ডিফেন্ডার জর্জিও কিয়েল্লিনি লস অ্যাঞ্জেলেসের সঙ্গে চুক্তি করেছেন। 

যুক্তরাষ্ট্রের লিগ মানে কম ম্যাচ খেলে বেশি অর্থ পাওয়ার নিশ্চয়তা। সংবাদ মাধ্যম দাবি করেছে, বেলও মোটা অঙ্কের বেতনে এমএসএলে গেছেন। কিন্তু কত বেতন পাবেন তা নিশ্চিত করা হয়নি। 

লস অ্যাঞ্জেলেসের সঙ্গে চুক্তি করে দলটির জার্সি হাতে নিয়ে বেল লিখেছেন, ‘দ্রুতই দেখা হচ্ছে।’ ক্লাবটির প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান গার্সিয়া বলেছেন, ‘আমরা বেলকে লস অ্যাঞ্জেলেসে স্বাগত জানাতে পেরে উচ্ছ্বসিত।’ 

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় তারকা ফুটবলারদের যুক্তরাষ্ট্রের লিগে যাওয়া নতুন নয়। ডেভিড বেকহ্যাম, ওয়েন রুনি, জ্লাতান ইব্রাহিমোভিচ, দ্রগবা, রিকার্ডো কাকার মতো ফুটবলার যুক্তরাষ্ট্রে খেলেছেন। লিওনেল মেসি, রোনালদোর মতো তারকারও ভবিষ্যতে খেলার গুঞ্জন আছে।