ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

সিদ্ধান্ত নিতে ডেম্বেলেকে ৪৮ ঘণ্টা সময় দিল বার্সা

সিদ্ধান্ত নিতে ডেম্বেলেকে ৪৮ ঘণ্টা সময় দিল বার্সা

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২২ | ০৭:০৭ | আপডেট: ২৭ জুন ২০২২ | ০৭:০৭

পকেটে পয়সা না থাকলে অভাব প্রকট হয়। আর অর্থ প্রয়োজনের তুলনায় বেশি থাকলে বেশি দামে মুলা কিনতেও বাধে না। এই মুহূর্তে বিষয়টি বার্সার চেয়ে ভালো বুঝবে না কোন দল। 

হাতে যখন অর্থ ছিল উসমান ডেম্বেলে, ফিলিপে কুতিনহো, অ্যান্তোনিও গ্রিজম্যানের জন্য হাত খুলে খরচ করেছে কাতালান ক্লাবটি। এখন তাদের নতুন প্রজেক্ট দাঁড় করানোর সময় অথচ ডেম্বেলে-কুতিনহোর অর্ধেক দামে রবার্ট লেভানডভস্কি-রাপিনহাকে কিনতে পারছে না। 

উসমান ডেম্বেলের সঙ্গে তিন দিন পরে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সার। পুরো মৌসুম ধরে ফ্রান্স ফরোয়ার্ডকে নতুন চুক্তিতে সই করার অনুরোধ করছে ক্লাবটি। জাভি-জর্ডি ক্রুইফের একাধিক অনুরোধ পায়ে ঠেলেছেন এই রাইট উইঙ্গার। তারপরও তার জন্য শেষ চেষ্টা করে যাচ্ছে ক্লাবটি। 

সংবাদ মাধ্যম স্পোর্ত দাবি করেছে, ডেম্বেলে চুক্তি নবায়ন করবে কিনা ওই সিদ্ধান্ত নিতে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছে বার্সা। এটাই নাকি তাদের লাস্ট আল্টিমেটাম। ওদিকে ডেম্বেলে হয়তো ওই শেষ ৪৮ ঘণ্টা পার হওয়ার অপেক্ষায় আছেন। কারণ চুক্তি শেষ হলেই তিনি চেলসি, পিএসজি কিংবা বায়ার্নের আহ্বানে সাড়া দিতে পারবেন। 

বার্সার সঙ্গে উসমান ডেম্বেলের চুক্তি নবায়নের ইচ্ছে নেই তাও কিন্তু নয়। ইচ্ছে না থাকলে ফ্রি এজেন্টে থাকা এই ফুটবলার নতুন ঠিকানা খুঁজে নিতেন। কিন্তু চুক্তির আগে শর্ত জুড়ে দিয়েছেন ২৫ বছর বয়সী উইঙ্গার। সেটা হলো, তাকে প্রত্যাশিত বেতন দিতে হবে। ওদিকে অভাব-অনটনে দিনাতিপাত করা বার্সা ডেম্বেলেকে বর্তমান তিনি যে সুযোগ-সুবিধা পাচ্ছেন তাতেই চুক্তি নবায়নের জন্য জোরাজুরি করে যাচ্ছে। 

চলতি গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে অন্তত তিনটি সাইনিং করাতে চান বার্সা কোচ জাভি। প্রথমত স্ট্রাইকার হিসেবে চান রবার্ট লেভানডভস্কিকে। বায়ার্ন যার দাম হেঁকেছে ৬০ মিলিয়ন ইউরো। ডেম্বেলে না থাকলে রাপিনহাকে আনতে চান। যার দাম ৬৫ মিলিয়ন ইউরো। খুঁজছেন একজন সেন্ট্রাল ডিফেন্ডারও। কিন্তু কোন চুক্তির আলাপই এগিয়ে নিতে পারেনি ক্লাবটি।

আরও পড়ুন

×