জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদ অধিবেশন শুরুর আগে অধিবেশন কক্ষে প্রবেশ করে রওশন এরশাদের আসনের সামনে চলে যান শেখ হাসিনা।

বুধবার বিকেলে একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনে যোগ দেন রওশন এরশাদ। এ সময় সংসদ নেতা শেখ হাসিনা নিজ আসন ছেড়ে বিরোধী দলীয় নেতার আসনের সামনে গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় তার সঙ্গে সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী ও আওয়ামী লীগ দলীয় সিনিয়র সংসদ সদস্য মতিয়া চৌধুরীও ছিলেন।

পরে এক সংশোধনী প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বলেন, দীর্ঘদিন পর জাতীয় সংসদের অধিবেশনে যোগ দিয়েছেন বিরোধী দলীয় নেতা। তার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে সংসদ নেতা নিজেই তার আসনের কাছে চলে গেছেন। এটাই হচ্ছে সংসদীয় গণতন্ত্রের বড় সৌন্দর্য্য।

চিকিৎসা শেষে সাত মাস পর সোমবার থাইল্যান্ড থেকে দেশে ফেরেন রওশন এরশাদ। জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশনকে গত বছরের ৫ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেওয়া হয়। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসা চলে।

ফুসফুসের জটিলতায় আক্রান্ত হয়ে তার আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) টানা ৮৪ দিন ছিলেন তিনি। আগামী ৪ জুলাই স্বাস্থ্য পরীক্ষার জন্য রওশনের আবার ব্যাংকক যাওয়ার কথা রয়েছে।