এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে অধিনায়ক রোহিত শর্মা অনিশ্চিত। টিম ম্যানেজমেন্ট তার খেলানোর ব্যাপারে এখনও আশাবাদী। তবে যখনই পিসিআর টেস্ট করানো হচ্ছে করোনা পজিটিভ আসছেন। তার বিকল্প অধিনায়কের কথা তাই ভাবতে হচ্ছে ভারতের। 

শুক্রবার শুরু হবে পাঁচ টেস্টের সিরিজের শেষটি। ভারতের সামনে ঐতিহাসিক সিরিজ জয়ের সুযোগ। ওই টেস্টে খেলতে বৃহস্পতিবার করোনা ও ফিটনেস টেস্ট দিতে হবে রোহিতের। পরীক্ষায় ফেল করলে নতুন কাউকে দেওয়া হবে নেতৃত্বভার। 

দলের দায়িত্ব নেওয়ার জন্য আলোচনায় আছেন তিন ক্রিকেটার। তারা হলেন জাসপ্রিত বুহরাহ, রবিশচন্দন অশ্বিন এবং ঋষভ পান্ত। এর মধ্যে বুমরাহর নেতৃত্বভার নেওয়ার সম্ভাবনা বেশি বলে জানা দেশটির সংবাদ মাধ্যম দাবি করেছে। তিনি দায়িত্ব পেলে কপিল দেবের পরে পেসার হিসেবে দলকে নেতৃত্বে দেওয়ার কীর্তি গড়বেন। 

রোহিতকে নিয়ে ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, ‘রোহিত এখনও ম্যাচ থেকে ছিটকে যায়নি। মেডিকেল টিম তার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। খেলতে হলে অবশ্যই তার করোনা নেগেটিভ হতে হবে। আজ এবং আগামীকাল সকালে তার দুটি করোনা পরীক্ষা হবে। এরপরই জানা যাবে তার খেলার বিষয়টি।’ 

বিকল্প অধিনায়ক নিয়ে দ্রাবিড় জানান, এটা নির্বাচকদের ব্যাপার। গুঞ্জনে কান না দিয়ে ঘোষণার অপেক্ষা করাই ভালো, ‘যথাযথ সূত্র থেকে উত্তরটা আসলে ভালো হয়। জানিনা, চেতন শর্মা (প্রধান নির্বাচক) কী ভাবছেন। তবে রোহিতের বিষয়টি পরিষ্কার হওয়ার পরই অধিনায়কের বিষয়টি জানিয়ে দেওয়া হবে।’