কাতার বিশ্বকাপের পর্দা উঠতে বাকি এখনো ৫ মাস। এরই মধ্যে দুই কিস্তিতে টিকিট বিক্রি করে ফেলেছে ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানায়, দুই দফায় ১৮ লাখ টিকি বিক্রি হয়েছে। তবে বিক্রির জন্য কতগুলো টিকিট অবশিষ্ট আছে সে বিষয়ে কিছু জানায়নি তারা।  

তবে এখনো যারা টিকিট পায়নি, তাদের মন খারাপের সুযোগ নেই। শেষ একটি সুযোগ থাকছে তাদের জন্য। আগামী সপ্তাহে শেষবারের জন্য টিকিট বিক্রি হবে। ৫ জুলাই থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করবে ফিফা। সেদিন দুপুর থেকে FIFA.com/tickets-এ শুরু হবে টিকিট বিক্রি। চলবে ১৬ আগস্ট পর্যন্ত। 

ফিফা জানিয়ে দিয়েছে, আগে এলে আগে টিকিট পাবেন। অর্থাৎ, যত আগে টিকিটের জন্য আবেদন করবেন সেই হিসেবে টিকিট পাবেন। তবে ভুয়ো ওয়েবসাইট থেকে টিকিট কাটা নিয়ে সাবধান থাকতে বলেছে ফিফা। টিকিট একমাত্র FIFA.com/tickets-এ পাওয়া যাবে।

প্রতিটি ম্যাচের জন্য ভক্তরা সর্বোচ্চ ৬টি টিকিট কিনতে পারবেন। পুরো টুর্নামেন্টে কিনতে পারবেন সর্বোচ্চ ৬০টি। শারীরিকভাবে অক্ষম বা প্রতিবন্ধী ব্যক্তিরাও খেলা দেখার সুযোগ পাচ্ছেন। তাদের জন্য থাকছে বিশেষ ক্যাটাগরি।

কাতার বিশ্বকাপের পর্দা উঠবে ২১ নভেম্বর এবং এই আসর শেষ হবে ১৮ ডিসেম্বর। মধ্যপ্রাচ্যের প্রথম এই বিশ্বকাপ হতে যাচ্ছে ইতিহাসের প্রথম শীতকালীন বিশ্বকাপ। সাধারণত মে মাসে ক্লাব মৌসুমের খেলা শেষে জুন-জুলাইয়ে বিশ্বকাপ আয়োজন করা হয়। কাতারের গ্রীষ্মকালের উষ্ণ আবহাওয়া থেকে সুরক্ষা পেতেই এবার শীতকালে আয়োজন করা হবে বিশ্বকাপ।

কাতার বিশ্বকাপের ফাইনালের ভেন্যু হিসেবে প্রস্তুত করা হয়েছে দৃষ্টিনন্দন লুসাইল স্টেডিয়াম। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, লুসাইল স্টেডিয়ামের ফাইনাল ম্যাচের ৮০ হাজার টিকিটের জন্য আবেদন পড়েছে ৫০ লাখ।