উত্তাল আটলান্টিকের মাঝে ভয়াবহ ফেরিযাত্রা শেষ করে ডমিনিকাতে পৌঁছায় বাংলাদেশ দল। সেখানে পৌঁছে বৃষ্টির কারণে কোনো অনুশীলন না করেই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নামে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ম্যাচটিও হয়েছে পরিত্যক্ত। আর সেই ম্যাচে ১৩ ওভার ব্যাটিং করেই ৮ উইকেট হারে তারা। এমন পারফরম্যান্সের পরও সমুদ্রযাত্রাকে অজুহাত হিসেবে দাঁড় করাচ্ছেন না রাসেল ডমিঙ্গো।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২ রান করেই ফিরে যান ওপেনার মুনিম শাহরিয়ার। সাত বছর পর দলে ফিরে অন্য ওপেনার এনামুল করেন ১০ বলে ১৬ রান। লিটন দাস চারে নেমে ১৪ বলে ৯ রান করেন। অন্য প্রান্তে তিনে ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ভালো খেলছিলেন। কিন্তু তিনিও দ্রুত ফিরে যান। ব্যাট হাতে করেন ১৫ বলে দুই ছক্কা ও দুই চারে ২৯ রান। 

এছাড়া নুরুল হাসানের ব্যাট থেকে ১৬ বলে এক ছক্কা ও এক চারে ২৫ রান আসে। মাহমুদুল্লাহ (১৩বলে ৮), আফিফ (০) ও শেখ মাহেদি ব্যর্থ হওয়ায় বাংলাদেশ ১৩ ওভারে ৮ উইকেটে ১০৫ রান তোলে।

তবে টাইগারদের বাজে ব্যাটিংয়ে অজুহাত দাঁড় করাতে চাইছেন না কোচ রাসেল ডমিঙ্গো। সংবাদ সম্মেলনে তিনি বলেন, '(ফেরিযাত্রার প্রভাব) কোনো অজুহাত হতে পারে না। এটি ওয়েস্ট ইন্ডিজের জন্যও সমান ছিল। তারাও গতকাল অনুশীলন করতে পারেনি, তারা একই ফেরিতে ছিল। তাই এ ব্যাপারে কোনো অজুহাত নয়।'

ডমিঙ্গো বলেন, 'দ্বিতীয় ম্যাচে আমরা আরো উন্নতি করবো। আমাদের বেশ কয়েকজন খেলোয়াড় কয়েক সপ্তাহ পর খেলতে নেমেছে। মাহমুদউল্লাহ, আফিফ দক্ষিণ আফ্রিকা সফরের পর প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে খেললো। যেটা কয়েক মাস হয়ে গেছে। তো তারা আরো ভালো করবে।'

সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বাংলাদেশ সময় আজ রাত ১১.৩০ মিনিটে আবারও মুখোমুখি হবে দু'দল। যেখানে প্রথম ম্যাচের ব্যাটিং ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে চাইবে বাংলাদেশ।