এক মৌসুম আগে ঘরে ফেরা ক্রিস্টিয়ানো রোনালদো আবার ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান। বিষয়টিকে গুঞ্জন কিংবা উড়ো কথা বলে চালিয়ে দেওয়া যায়। কারণ সিআরসেভেন, তার এজেন্ট কিংবা ক্লাবের পক্ষ থেকে কোন বক্তব্য তো পাওয়া যায়নি। 

তবে ফুটবলারদের দলবদলের খবর যারা রাখেন তারা জানেন- সংবাদ মাধ্যম গোল নিশ্চিত করে বলছে, টাইমস কিংবা অ্যাথলেটিক জানতে পেরেছে, দলবদল বিশেষজ্ঞ ফ্যাবিরিজিও রোমানো দাবি করেছেন, এই কথাগুলোর জোর কত!

রোনালদোর দলবদল নিয়ে এই তিন মাধ্যমই টুকটাক কথা বলেছে।তাদের দাবি, রোনালদো ম্যানইউকে বলে দিয়েছেন, তিনি ক্লাব ছাড়তে চান। যদি উপযুক্ত প্রস্তাব ক্লাব পায় তাহলে যেন তাকে ছেড়ে দেওয়া হয়। 

কেন ক্লাব ছাড়তে চান রোনালদো: এক মৌসুম আগে ঘরে ফেরা পর্তুগিজ যুবরাজ কেন ক্লাব ছাড়তে চান। সংবাদ মাধ্যম মোটামুটি তিনটি কারণের কথা উল্লেখ করেছে। প্রথমত, রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চান। দ্বিতীয়ত, আগামী মৌসুমে ম্যানইউ সেরা চারে ফিরতে পারবে এই ভরসা তিনি পাচ্ছেন না। অন্য কারণ হলো, নতুন ফুটবলার কেনা নিয়ে ম্যানইউ-এর গড়িমসি। এখন পর্যন্ত কাউকেই ক্লাবটি কিনতে পারেনি। ভালো সাইনিং করাতে পারবে কিনা তা নিয়ে আছে অনিশ্চয়তা। সব মিলিয়ে বিরক্ত তিনি।  

কোথায় যেতে চান তিনি: দুটো ক্লাবের নাম জোরালোভাবে বলা হয়েছে- একটি চেলসি, অন্যটি বায়ার্ন মিউনিখ।সংবাদ মাধ্যম দাবি করেছে, চেলসির সঙ্গে রোনালদোর এজন্টের কথাও হয়েছে। ব্লুজদের সঙ্গে আলাপের পরই সাবেক রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস তারকা নিজ ক্লাবকে প্রস্তাব পেলে রাজি হওয়ার অনুরোধ করেছেন। এছাড়া বায়ার্ন মিউনিখ রবার্ট লেভানডভস্কির বদলি হিসেবে তাকে চায়। গুঞ্জন আছে-ইতালির ক্লাব রোমা এবং এসি মিলান তার ব্যাপারে খোঁজ খবর নিচ্ছে। 

ম্যানইউ কি ভাবছে: রেড ডেলিভসদের নতুন কোচ এরিক টেন হ্যাগ তার পরিকল্পনায় রোনালদোকে রেখেছেন। ‌'সিআরসেভেন নট ফর সেল বলে দিয়েছেন'। রোনালদো দলবদল নিয়ে অন্য ক্লাবের সঙ্গে যোগাযোগ করায় ক্লাব কর্তৃপক্ষ নাকি নাখোস। তবে উপযুক্ত প্রস্তাব পেলে তাকে ছেড়ে দিয়ে আয়াক্স থেকে অ্যান্তোনিকে কেনার কথাও শোনা যাচ্ছে। গেলবারের মতো এবারও হাট ভাঙার আগে চোখ ছানাবড়া হওয়া দলবদল হয় কিনা দেখার অপেক্ষা।