প্রাক মৌসুমের ম্যাচ সামনে রেখে অনুশীলন শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটির নতুন কোচ এরিক টেন হ্যাগের অধীনে রেড ডেলিভসদের অনুশীলন শুরু হয়েছে সোমবার। ওই অনুশীলনে যোগ দেননি দলটির বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। 

ফুটবলারদের দলবদলের বাজারে জোর গুঞ্জন ক্লাব ছাড়তে চান রোনালদো। তিনি ম্যানইউ কর্তৃপক্ষকে অনুরোধ করেছে, উপযুক্ত প্রস্তাব পেলে তাকে যেন ছেড়ে দেওয়া হয়। ওই অনুরোধ করার আগে চেলসির থেকে নাকি আকর্ষণীয় প্রস্তাবও পেয়েছেন সিআরসেভেন।

সেজন্য ক্লাবের অনুশীলনে যোগ দেননি বলে মনে করা হচ্ছে। তবে রোনালদো ম্যানইউ কোচ টেন হ্যাগকে জানিয়েছেন, পারিবারিক কারণে তিনি অনুশীলনে যোগ দিতে পারেননি। তার ওই কারণ যথাযথ বলে মেনে নিয়েছেন কোচ। সঙ্গে জানিয়ে দিয়েছেন, ‘রোনালদো নট ফর সেল।’

গত মৌসুমে দলবদলের দরজা বন্ধ হওয়ার শেষ মুহূর্তে জুভেন্টাস থেকে ঘরে ফেরেন রোনালদো। গত মৌসুমে দলের পক্ষে সর্বোচ্চ ২৪ গোল করেছেন তিনি। তারপরও ম্যানইউ শেষ চারে মৌসুম শেষ করে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করতে পারেনি। 

নতুন মৌসুম সামনে রেখে এখনও ভালো ফুটবলার ওল্ড ট্রাফোর্ডে আনতে পারেনি ম্যানইউ। রোনালদো ক্লাবটির প্রজেক্টে আস্থা পাচ্ছেন না। সেজন্য তিনি ক্লাব ছাড়তে চান। তাকে দলে নেওয়ার দৌড়ে চেলসি ছাড়াও আছে নাপোলি এবং বায়ার্ন মিউনিখ।