কেবল এক বছর হলো। গত বছর এই সময় ইউরো চ্যাম্পিয়নশিপে ফুটবল বিশ্ব ভয়ঙ্কর এক ঘটনার মুখোমুখি হতে যাচ্ছিল। মাঠেই জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন ডেনমার্কের সোনালি প্রজন্মের অন্যতম সেরা তারকা ক্রিস্টিয়ান এরিকসেন। 

তার প্রিয়তমা, সতীর্থরা মাঠেই কেঁদে ফেলেছিলেন। তিনি মারা গেছেন এমনটাই মনে করা হয়েছিল। সেই এরিকসেন মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেছেন। চিকিৎসকের পরামর্শ মেনে বিশ্রাম নিয়েছেন। এরপর মাঠে নামার প্রস্তুতি নিয়েছেন। ফিরেছেন ইউরোপের লিগে এবং জাতীয় দলে। 

ডেনমার্কের ৩০ বছর বসয়ী মিডফিল্ডারের পা থেকে জাদু ফুরোয়নি। ইপিএলের  ব্রেন্টফোর্ডে মাত্র ছয় মাসের চুক্তিতে নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়ে তা জয় করেছেন তিনি। যার সুফলও পেয়েছেন। সাবেক টটেনহ্যাম, ইন্টার মিলান মিডফিল্ডারের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ম্যানইউ। এখন তার চ্যালেঞ্জ ম্যানইউকে সেরা সময়ে ফেরানো।  

ফুটবল দলবদলের বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানিও জানিয়েছেন, ফ্রি এজেন্টে ম্যানইউ তাকে দলে নিয়েছে। এরিকসেনের সঙ্গে ক্লাবটি তিন বছরের চুক্তির বিষয়ে সম্মত হয়েছে। চুক্তির কাগজপত্র ঠিক হয়ে গেছে। চলতি সপ্তাহেই মেডিকেল টেস্ট দিয়ে দুই পক্ষ চুক্তি স্বাক্ষর করবে। 

নতুন মৌসুম ঘিরে ম্যানইউ-এর প্রথম চুক্তি ২২ বছর বয়সী ডাচ ডিফেন্ডার টায়রেল মালাসিয়া। ফায়েনর্ড থেকে এই লেফট ব্যাককে কিনেছে ক্লাবটি। এরিকসেনের সঙ্গে ফাইনাল কথা হয়ে গেছে। এবার টেন হাগ আয়াক্স থেকে তার দুই শিষ্য আর্জেন্টাইন ডিফেন্ডার লিয়েন্দ্র মার্টিনেজ এবং রাইট উইঙ্গার অ্যান্তোনিওকে আনতে চান।