দলবদলের মৌসুমে বার্সেলোনার মূল টার্গেট রবার্ট লেভানডভস্কি এবং রাপিনহা। দু’জনের দামই মোটামুটি ৬০ মিলিয়ন ইউরো। ওই দুই সাইনিংয়ের আলাপ আপাতত স্থবির হয়ে আছে। এর মধ্যে কাতালান ক্লাবটি ফ্রি এজেন্টে থাকা দারুণ দুই ফুটবলারের সঙ্গে চুক্তির ঘোষণা দিয়েছে। 

একজন ২৬ বছর বসয়ী সেন্ট্রাল ডিফেন্ডার আন্দ্রেসা ক্রিস্টেনসেট। চেলসির সঙ্গে চুক্তি শেষ হয়ে গেছে তার। ডেনিস এই ডিফেন্ডারের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে লা লিগা জায়ান্টরা। অপর সাইনিং হলো ফ্রাঙ্ক কেসি। তার বয়স ২৫ বছর। খেলেন মিডফিল্ডে। 

এসি মিলান থেকে আইভরিকোস্টের মিডফিল্ডারকে ফ্রি এজেন্টে পেয়েছে জাভির দল। তার সঙ্গেও চুক্তি করা হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। কেসিকে ফ্রিতে পেলেও বার্সা তার পিঠে সেঁটে দিয়েছে ৫০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ।

ক্রিস্টেনসেন ছয় বছর চেলসিতে খেলেছেন। দুই বছর চেলসি থেকে ধারে গিয়ে খেলেছেন বরুশিয়া মনশেনগ্লাডবার্গে। ছয় ফুট দুই ইঞ্চি উচ্চতার ডিফেন্ডারকে পিকের বদলি ভাবছে বার্সা। অন্যদিকে কেসি তিন মৌসুম খেলেছেন এসি মিলানে। তার আগে ছিলেন আটালান্টায়। ধারে চেলসিতেও খেলেছেন। 

কেসি বার্সার মিডফিল্ডে শক্তি বাড়াবে বলে মনে করা হচ্ছে। রক্ষণে বেশ দক্ষ তিনি। মাঝমাঠে বল ছিনিয়ে নিতে পারদর্শী। সঙ্গে করতে পারেন গোল। এসি মিলাতে তিন মৌসুমে লিগে মিডফিল্ড সামলে ২৩ গোল তারই প্রমাণ দেয়। কেসিকে দলে নিয়ে ফ্রেঙ্কি ডি জংকে বিদায় করার পথ পরিষ্কার করলো বার্সা।