এক মৌসুম আগে জুভেন্টাস থেকে ঘরে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফিরেছেন স্বপ্নের ওল্ড ট্রাফোর্ডে। ক্লাবের জন্য সর্বোচ্চটা উজাড় করে দিয়েছেন। বুড়ো বয়সেও দলটির হয়ে সর্বোচ্চ ২৪ গোল করেছেন। তারপরও ম্যানইউ সেরা চারে লিগ শেষ করতে পারেনি। 

নতুন মৌসুম ঘিরে নতুন কোচ এনেছে রেড ডেভিলসরা। কিন্তু ক্লাব এখনও কোন চুক্তি করাতে পারেনি। দলটির নতুন প্রজেক্ট আশা দিতে পারছে না সিআরসেভেনকে। তিনিও চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চান। সেজন্য ম্যানইউ ছাড়তে মরিয়ে হয়ে পড়েছেন পর্তুগিজ যুবরাজ। 

সংবাদ মাধ্যম দাবি করেছে, তাকে কিনতে আগ্রহী চেলসি, নাপোলি এবং বায়ার্ন মিউনিখ। গুঞ্জন আছে নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপিতে যাওয়ার। কারণ ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে। 

কিন্তু সপ্তাহে তার আয় করা পাঁচ লাখ পাউন্ড বেতন দেওয়া বায়ার্ন, নাপোলি কিংবা সিপির মতো ক্লাবের পক্ষে অসম্ভব। প্রশ্ন যখন ক্লাব ছাড়ার, চ্যাম্পিয়ন্স লিগ খেলার এবং পর্তুগালের হয়ে বিশ্বকাপে ভালো খেলার রোনালদো বেতন কম নিতেও রাজি।

রোনালদোর ক্লাব ছাড়তে চাওয়া নিয়ে ইংলিশ কোচ নেইল ওয়ারনক বলেছেন, রোনালদো চাইলে তাকে ছেড়ে দেওয়া উচিত। ক্লাবটির এখন উচিত কোচ টেন হ্যাগকে সমর্থন করা। রোনালদো অনেক বড় খেলোয়াড়। কিন্তু কোচকে পছন্দের খেলোয়াড় দিতে হবে। যাতে দলটা গড়তে পারেন।