গত মৌসুমে কোচ হয়ে পিএসজি এসেছিলেন মাউরোসিও পচেত্তিনো। কিন্তু ক্লাবটির সঙ্গে তার যাত্রা বেশি দিনের হলো না। এক মৌসুম পরেই তাকে চাকরি থেকে ছাঁটাই করলো প্যারিসের ক্লাবটি।

মঙ্গলবার তাকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে পিএসজি বিবৃতিতে বলেছে, ‘পচেত্তিনোকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি পিএসজি নিশ্চিত করছে। ক্লাব তাকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছে। তিনি এবং তার স্টাফরা ক্লাবের জন্য অনেক শ্রম দিয়েছেন।’

পিএসজির নতুন কোচ হিসেবে আজই ঘোষণা করা হতে পারে ক্রিস্টোফি গালতিয়েরের নাম। তিনি ফ্রান্স লিগ নাইচের কোচ ছিলেন। সংবাদ মাধ্যমের দাবি, দুই বছরের চুক্তিতে মেসি-এমবাপ্পেদের কোচ হবেন গালতিয়ের। 

পিএসজি চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের পরই পচেত্তিনোর চাকরির সুতোয় টান পড়ে। কিলিয়ান এমবাপ্পে প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি নবায়ন করায় তার চাকরির সুতো এক প্রকার কেটেই গিয়েছিল। 

নতুন কোচ নিয়োগ এবং পুরনো কোচকে বাতিল করতে পিএসজি গুনতে হচ্ছে মোটা অঙ্কের জরিমানা। পচেত্তিনো ক্ষতিপূরণ হিসেবে তার চুক্তির পুরো অর্থ অর্থাৎ ১৫ মিলিয়ন ইউরো দাবি করেছেন। অন্যদিকে নাইচ থেকে গালতিয়েরকে আনতে ক্ষতিপূরণ হিসেবে দিতে হচ্ছে ১০ মিলিয়ন ইউরো।