জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে বুধবার পর্দা নামলো পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ) আয়োজিত ‘ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভাল-২০২২’ এর।

পাঁচ দিনব্যাপী এই আয়োজনে মোট সাতটি ডিসিপ্লিনে অর্ধশতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। ১১টি ভিন্ন ইভেন্টে মোট পদক পেয়েছেন ১৮ জন প্রতিযোগী। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অধিকারীকে আকর্ষণীয় মেডেল ও অর্থ পুরস্কার দেওয়া হয়।

কার্নিভালের ‘বেস্ট ট্রফি’ তথা সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফ্রিল্যান্সার মাহবুব আলম খান। দুটি স্বর্ণ ও দুটি রৌপ্য জয়ে মোট ১০ পয়েন্ট পেয়ে সেরা হন তিনি।

শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানে পদক জয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিএসজেএ’র সভাপতি এটিএম সাইদুজ্জামান এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (পিএলসি) জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ, টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর।

টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রায়হান মাহমুদের সঞ্চালনায় প্রাণবন্ত অনুষ্ঠানে শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএসজেএ’র সাধারণ সম্পাদক আনিসুর রহমান। তিনি বলেন, ‘বিএসজেএ’র সদস্যদের জন্য বিনোদন ও হৃদ্যতা তৈরিতে এ কার্নিভালের আয়োজন করা হয়। আশা করছি, ভবিষ্যতে আরও বড় পরিসরে এই কার্নিভাল আয়োজন করা হবে।’

এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশের যেকোনো খেলাধুলার সঙ্গে ওয়ালটন থাকতে চায়। মাদকমুক্ত দেশ গঠনে কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে আমাদের অনেক দায়িত্ব। সুন্দর ও প্রতিযোগিতামূলক এই আয়োজনের জন্য বিএসজেএকে ধন্যবাদ। ওয়ালটন পরিবার সবসময় বিএসজেএ’র যেকোনো আয়োজনে সম্পৃক্ত থাকতে চায়। আশা করছি, ভবিষ্যতেও আমাদের এই সুসম্পর্ক আরও দৃঢ় ও মজবুত হবে।’

এই সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করা বিএসজেএ সভাপতি এটিএম সাইদুজ্জামান বলেন, ‘আমাদের নিজেদের ঘরোয়া এই আয়োজনে ওয়ালটনের মতো প্রতিষ্ঠান পাশে থেকেছে এজন্য তাদেরকে ধন্যবাদ। দেশ ও দেশের বাইরে সকল জায়গায় ওয়ালটন বিস্তৃত। বিএসজেএ’র পক্ষ থেকে তাদের আরও সাফল্য কামনা করছি। স্পোর্টস কার্নিভালের সকল পদকজয়ীদের অভিনন্দন এবং অংশগ্রহণকারী সকলকে ক্রীড়াসুলভ মনোভাব দেখানোয় ধন্যবাদ।’

এবারের স্পোর্টস কার্নিভালে টেবিল টেনিস, ক্যারম, দাবা, সাঁতার, শ্যুটিং, আর্চারি ও কলব্রিজ ডিসিপ্লিন ছিল। টেবিল টেনিস ও ক্যারমে একক ইভেন্টের পাশাপাশি ছিল দ্বৈত ইভেন্টও। এই আয়োজনের সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।