সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছে আর্জেন্টিনা। টানা ৩২ ম্যাচ ধরে অপরাজিত আলবিসেলেস্তেরা। অনেক ফুটবল বিশ্লেষকরাই এবার হট ফেভারিটের তালিকায় রেখেছে আর্জেন্টিনাকে। মেসিদের সাবেক সতীর্থ কার্লোস তেভেজ ও জানিয়ে দিয়েছেন, আর্জেন্টিনাই জিততে যাচ্ছে কাতার বিশ্বকাপের শিরোপা।

তবে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা অবশ্য তেভেজ এমনিতেই দেখেননি। তার কাছে লিওনেল মেসির নেতৃত্বে এই দলটাকে অনেক বেশি ঐক্যবদ্ধ মনে হয়েছে। এক সাক্ষাৎকারে তেভেজ বলেন, 'লিওনেল মেসি ও তার দলকে কাতারে শিরোপা জেতা দেখাটা আমাকে খুবই তৃপ্তি দেবে।'

কোচ স্কালোনির অধীনে প্রায় অজেয় ফুটবলশক্তি হয়ে উঠেছে আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে দলটির স্কোয়াডও বেশ গোছালো। এমনকি পিএসজিতে বাজে সময় কাটানো মেসি জাতীয় দলের জার্সি গায়ে দিলেই যেন একেবারে বদলে যান। গত কোপা আমেরিকার শিরোপাও জিতিয়েছেন সাবেক বার্সা ফরোয়ার্ড। এরপর ইউরোজয়ী ইতালির বিপক্ষে ফাইনালিসিমাতেও আর্জেন্টিনার জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার। দল হিসেবেও আর্জেন্টিনা আছে অবিশ্বাস্য ফর্মে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩২ ম্যাচ ধরে অপরাজিত তারা।  

নভেম্বরে শুরু হতে যাওয়া বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ ‘সি’তে রয়েছে। যেখানে প্রতিপক্ষ হিসেবে দুইবারের বিশ্বকাপজয়ীরা পেয়েছে মেক্সিকো, সৌদি আরব ও পোল্যান্ডকে।