কিলিয়ান এমবাপ্পে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করার পরে নেইমার জুনিয়রের ক্লাব ছাড়ার গুঞ্জন জোরালো হয়েছে। চেলসি তাকে কেনার ব্যাপারে যোগাযোগ করছে বলেও খবর এসেছে। তবে প্যারিসের ক্লাবটির কোচের দায়িত্ব নিয়ে ওই গুঞ্জনের পাল ছিড়ে দিয়েছেন ক্রিস্টোফার গালতিয়ের। 

তিনি পিএসজির কোচ হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে জানিয়ে দিয়েছেন, ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে তার সুনির্দিষ্ট পরিকল্পনা আছে। এছাড়া এমবাপ্পেকে নিয়েও কথা বলেছেন নতুন কোচ। দলের সেরা কিন্তু তরুণ ফুটবলারের কাঁধে প্রত্যাশার চাপ আসতে দিতে চান বলে মন্তব্য করেছেন।

গালতিয়ার বলেছেন, ‘নেইমার বিশ্বমানের ফুটবলার। এমন কোন কোচ নেই যিনি তাকে দলে চান না। এখনও আমার তার সঙ্গে সাক্ষাৎ হয়নি। তবে তাকে নিয়ে আমার পরিষ্কার পরিকল্পনা আছে। দলে আমাদের ভারসাম্য আনতে হবে। আমি চাই, সে প্যারিসে থাকুক।’ 

পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন গালতিয়ার। এর আগে লিলি এবং নাইচের দায়িত্ব পালন করেছেন তিনি। দুর্দান্ত কাজও করেছেন। পিএসজির কর্তৃত্ব ভেঙে এক মৌসুম আগে লিলিকে লিগ শিরোপা জেতানো কোচ তিনি। ৪-৪-২ ফরমেশন বিশেষজ্ঞ কোচ পিএসজি’র দল কীভাবে সাজান সেটা নিয়ে আগ্রহ থাকবে ফুটবল ভক্ত, বিশেষজ্ঞদের। 

তবে ছক যেটাই হোক নতুন কোচ দলটির সেরা এবং তরুণ ফুটবলার এমবাপ্পের ওপর চাপ আসতে দিতে চান না, ‘ফ্রান্সম্যান হিসেবে দেশে থাকতে পেরে খুশি। এটা আমাদের লিগের জন্য ভালো। কিলিয়ানের সঙ্গে এখনও মত বিনিময় হয়নি। তবে আমি জানি, পিএসজির থেকে তার প্রত্যাশা কী। তাকে অবশ্যই আমাদের ফল এনে দেওয়ার চাপ দেওয়া চলবে না।’