প্রাক মৌসুমের প্রীতি ম্যাচে শুরুর একাদশে নেমে মন জয় করা ফুটবল খেলেছিলেন রাফিনহা। তৃতীয় ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে শুরুর একাদশে জায়গা পান চুক্তি নবায়ন করা উসমান ডেম্বেলে। ফ্রান্স উইঙ্গার দেখিয়ে দিয়েছেন, ফিট থাকলে তিনি কত ভয়ঙ্কর হতে পারেন। 

এল ক্লাসিকো জয়ের পরের ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে ২-২ গোলে সমতা করেছে বার্সেলোনা। দুটি গোলই করেছেন বার্সার রাইট উইঙ্গার ডেম্বেলে। তিনি ম্যাচের ৩৪ ও ৪০ মিনিটে গোল করেন। এর মধ্যে অসাধারণ এক গোল ছিল। 

জুভেন্টাসের ফরোয়ার্ড কোয়ান্দ্রোদোকে বোকা বানিয়ে ভেতরে ঢুকে পড়েন ফ্রান্সম্যান। এরপর ব্রাজিলের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোকে ড্রিবলিংয়ে দু’বার বোকা বানিয়ে নিঁখুত শটে জালে বল জড়িয়ে দেন তিনি। 

প্রীতি ম্যাচে রাফিনহা-ডেম্বেলেরা আলো ছড়ালেও দুই ম্যাচে গোল পাননি গোলমেশিন খ্যাত রবার্ট লেভানডস্কি। বার্সার ছক, পজিশন ফুটবলের সঙ্গে যেন এখনও মানিয়ে নিতে পারেননি বায়ার্নের সদ্য সাবেক পোলিশ স্ট্রাইকার। লেভা অবশ্য গোলে একাধিক শট নিয়েছেন। কিন্তু জাল খুঁজে পাননি। 

জুভেন্টাস ম্যাচে ৩৪ মিনিটে পিছিয়ে পড়ে ৩৯ মিনিটে গোল শোধ করে দেয়। ৪০ মিনিটে বার্সা আবার লিড নেয়। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে আবার সমতায় ফেরে ম্যাক্সিমিলিয়ানো আলেগ্রির দল। দুটি গোলই করেছেন ইতালির ২২ বছর বয়সী স্ট্রাইকার ময়েস কিন।