ইংল্যান্ডের একশ বলের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা দ্য হান্ড্রেডে খেলার অনুমতি পেলেন না শ্রীলঙ্কার প্রতিভাবান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি। অনুমতি না মেলায় ম্যানচেস্টার অরিজিনালসের দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন হাসারাঙ্গা। যে কারণে ম্যানচেস্টার অরিজিনালসের সঙ্গে করা ১ লাখ পাউন্ডের (শ্রীলঙ্কার মুদ্রায় প্রায় সাড়ে ৪ কোটি রুপি) চুক্তি হারালেন এ তারকা লেগস্পিনার। তার স্থলাভিষিক্ত হচ্ছেন দক্ষিণ আফ্রিকার ট্রিস্টান স্টাবস।

টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ এই সদস‍্যকে খেলার অনুমতি না দেওয়ার কথা নিশ্চিত করেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। লঙ্কান বোর্ডের চাওয়া, শারীরিক ও মানসিকভাবে সতেজ থেকে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলুক ২৫ বছর বয়সী হাসারাঙ্গা। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্ট শুরু হবে ২৭ অগাস্ট থেকে। বছরের শেষদিকে অস্ট্রেলিয়ায় হবে বিশ্বকাপ।

হাসারাঙ্গার 'দা হানড্রেড'-এ খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। ইংল্যান্ডের একশ বলের এই টুর্নামেন্টের সঙ্গে সাংঘর্ষিক ছিল লঙ্কা প্রিমিয়ার লিগের সূচি। তবে শ্রীলঙ্কার এই টুর্নামেন্ট স্থগিত হওয়ার হাসারাঙ্গার সামনে ইংল‍্যান্ডে খেলার দুয়ার খুলে যায়। শেষ পর্যন্ত অবশ্য বোর্ডের অনুমতি মিলল না।