হারারে স্পোর্টস ক্লাব মাঠে রোববার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর ম্যাচের আগে সুখবর পেলেন অধিনায়ক তামিম ইকবাল। দ্বিতীয় ম্যাচে খেলার জন্য ফিট ব্যাটার মুশফিকুর রহিম ও পেসার শরিফুল ইসলাম। তবে সতর্কতার জন্য বিশ্রাম দেওয়া হবে মুস্তাফিজুর রহমানকে। 

বাংলাদেশ দলের টিম ফিজিও মোজাদ্দেদ আলফা সানি বিসিবির বার্তায় বলেছেন, ‘মুশফিক, শরিফুল এবং মুস্তাফিজের পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে মুশফিকের কোন সমস্যা পাইনি। শরিফুলেরও এমআরআই’তে তেমন সমস্যা পাওয়া যায়নি। আশা করছি, কালকের ম্যাচে শরিফুল এবং মুশফিককে পাবো।’ 

গোড়ালির ইনজুরিতে পড়া মুস্তাফিজকে নিয়ে তিনি জানিয়েছেন, পরীক্ষায় তারও তেমন কোন সমস্যা আসেনি। তবে তাকে একদিন বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তাই বাঁ-হাতি পেসার ফিজের খেলার সম্ভাবনা নেই বলে উল্লেখ করেন তিনি। 

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ইনজুরিতে পড়েন বাংলাদেশের চার ক্রিকেটার। এর মধ্যে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন লিটন দাস। এশিয়া কাপেও অনিশ্চিত তিনি। হাতের বৃদ্ধা আঙুলে ব্যথা পেয়েছিলেন মুশফিক। শরিফুল হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন।