রিয়াল মাদ্রিদে ৯ মৌসুম খেলেছেন ইসকো। লম্বা সময়। তবে শেষ তিন মৌসুমের অধিকাংশ সময় বেঞ্চে কেটেছে তার। নিয়মিত খেলানো হবে এই আশ্বাসে রিয়ালে ছিলেন তিনি। তবে গত ৩০ জুন লস ব্লাঙ্কোসদের সঙ্গে চুক্তি শেষ হয়েছে তার। ফ্রি এজেন্টে তিনি সেভিয়ায় যোগ দিয়েছেন।

লা লিগার শীর্ষ পর্যায়ের দল সেভিয়ার সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন স্পেনের ৩০ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার। তার হাতে ইতালির রোমা এবং এসি মিলানে চুক্তির প্রস্তাব ছিল। তবে স্পেনেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ফুটবলার।

বিবৃতি দিয়ে সেভিয়া জানিয়েছে, দুই বছরের জন্য ইসকো তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। মেডিকেল টেস্টের পর চুক্তিপত্রে সাক্ষর করেছেন তিনি। দ্রুতই তাকে ক্লাবের জার্সিতে উন্মোচন করা হবে এবং নতুন সতীর্থদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে।’ 

ইসকো ১৮ বছর বয়সে ভ্যালেন্সিয়ায় ক্যারিয়ার শুরু করেন। পরের দুই মৌসুম মালাগার হয়ে খেলে ২০১৩ সালে রিয়াল মাদ্রিদে আসেন। শুরুর পাঁচ মৌসুম লিগে অন্তত ৩০টা করে ম্যাচ খেলেছেন তিনি। পরের চার মৌসুমে ম্যাচ সংখ্যা কমতে থাকে। গত মৌসুমে মাত্র ১৪ লিগ ম্যাচ খেলেছেন তিনি। তাও বদলি হিসেবে। চ্যাম্পিয়ন্স লিগে কোন ম্যাচই খেলানো হয়নি তাকে।