জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষটিতে ১০৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে। তবে ব্যাটে-বলে ভালো খেলে জেতেনি টাইগাররা। বরং শেষ ম্যাচে বোলাররা জয় এনে দিয়েছেন। 

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক তামিমও জানিয়েছেন, উইকেট অনুযায়ী, লড়াই করার মতো পুঁজি হয়নি। কারণ তিনশ’ রান করে হারের পর অড়াইশ’ রানকে জয় পাওয়ার মতো বলা চলে না। 

ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আপনি যখন তিনশ’ রান করে হারবেন ২৫০ রান মনে হবে ২০০ রানের মতো। ভাগ্যক্রমে, আমরা দ্রুত পাঁচ উইকেট পেয়ে যায় এবং সেটা আমাদের খুবই উপকারে এসেছে।’

ব্যাট হাতে সিরিজে ভালো করেছেন আফিফ হোসেন। শেষ ম্যাচেও তিনি দলের বিপদে ৮১ বলে ৮৫ রানের দারুণ ইনিংস খেলেছেন। তার ব্যাটিং দেখা আনন্দের ছিল বলে উল্লেখ করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম। এছাড়া এবাদত প্রত্যাশা মতোই ভালো করেছেন বলে জানান তিনি।  

তামিম বলেন, ‘যেভাবে আফিফ ব্যাটিং করেছে, দেখা ছিল খুবই উপভোগ্য। বল দারুণ টাইমিং করছিল সে, খুবই ভালো ব্যাটিং করেছে। এবাদত অনেকদিন ওয়ানডে দলের সঙ্গে আছে। তার সেরা একাদশে না খেলাটাই বিস্ময়ের। আজ সে সুযোগ পেয়েছে এবং ভালো করেছে।’