ক'দিন আগেও বার্সা প্রেসিডেন্ট বলেছিলেন, যে করেই হোক ১৩ আগস্ট মাঠে নামার আগেই নতুন খেলোয়াড়দের নিবন্ধনের আওতায় আনবেন। এর মধ্যে তাঁরা লা লিগার দ্বারস্থও হয়েছেন। কিন্তু লিগ কর্তৃপক্ষ আগের অবস্থানে। তারা বলছে, বার্সাকে আয় আরও বাড়াতে। না হলে কিছুতেই এই সংকট থেকে উত্তরণ পাবে না। এমন দুশ্চিন্তার মাঝে আজ থেকে খুলছে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমের দ্বার। প্রথম দিন মাঠে গড়াবে ওসাসুনা-সেভিয়া ম্যাচ দিয়ে। সরাসরি দেখাবে এমটিভি। 

নতুন মৌসুমের আগে খেলোয়াড় কেনায় ধুম লাগিয়ে দেয় বার্সা। রবার্ট লেভানডস্কিকে বায়ার্ন মিউনিখ থেকে ৪৫ মিলিয়ন ইউরোতে কেনার পর সেভিয়া থেকে আনা হয় কুন্দেকে। লিডস থেকে যোগ দেন ব্রাজিলিয়ান রাফিনহা। এই তিনজনকে আনতে ১৫০ মিলিয়ন ইউরোর মতো খরচ করে ফেলে ক্লাবটি। তাতে ধারদেনা বোঝা আরও বাড়ে দলটির। তবে নিজেদের টিভি স্বত্বের ২৫ শতাংশ ২৫ বছরের জন্য বিক্রি করে দেয় সিক্স স্ট্রিটের কাছে। এরপর স্টুডিও থেকে ২৪.৫ শতাংশ মালিকানা বিক্রি করে নিজেদের পরিচিত প্রোডাকশন কোম্পানি সোসিওস ডটকমের কাছে। তাতে ৬০০ মিলিয়ন ইউরোর মতো অর্থ এলেও গত মৌসুমে গলার কাঁটা হয়ে থাকা ১.৩ বিলিয়ন ইউরো ধারের কিছুই করা হয়নি। 

সেজন্য যত আয় বাড়াতে পারবে দলটি, ততই তাদের জন্য সুখকর। এদিকে লিগ শুরুর আগেই তারকাদের নিবন্ধন করতে হবে। সেটার জন্য তারা সময় পাচ্ছে ২৪ ঘণ্টার খানিকটা বেশি। এর মধ্যে ফ্রিতে আনা দুই খেলোয়াড় আন্দ্রেস ক্রিস্টেনসেন ও ফ্র্যাঙ্ক কেসি বার্সাকে দিয়ে রাখলেন আলটিমেটাম। তাঁরা সরাসরি বার্সাকে জানিয়ে দিয়েছেন, যদি ১৩ আগস্টের মধ্যে তাঁদের নিবন্ধন করতে না পারে বার্সা তাহলে আগের ক্লাবেই তাঁরা ফিরে যাবেন।