নানা নাটকীয়তার পর অবশেষে স্বস্তি ফিরলো স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। গ্রীষ্মকালীন দলবদলে দলে ভেড়ানো খেলোয়াড়দের নিবন্ধন সম্পন্ন করতে পেরেছে বার্সেলোনা। রবার্ট লেভান্ডোভস্কি, রাফিনহা, ফ্রাঙ্ক কেসি ও আন্দ্রেয়াস ক্রিস্টিয়ানসেনের নিবন্ধন সম্পন্ন হয়েছে।

শুধু জুলস কুন্দের নিবন্ধনই করানো যায়নি। তাকেও আগামী এক-দুই সপ্তাহের ভেতরই নিবন্ধন করিয়ে ফেলবে কাতালান ক্লাবটি। বলা যায়, একটা লম্বা ঝড়ের পর স্বস্তির নিঃশ্বাসই ছেড়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

তবে তাদের দলে ভেড়ানোর জন্য সম্পদ বিক্রি করতে হয়েছে কাতালানদের। টিভি স্বত্বের পর গতকাল ক্লাবের স্টুডিওর ২৪.৫ শতাংশ ৯৭৬ কোটিতে বিক্রি করে দেয় কাতালান দলটি। সেই অর্থ দিয়ে তাদের বেশ কয়েকটি নতুন চুক্তি নিবন্ধিত করেছে দলটি। ফলে আজ রাতে রায়ো ভায়েকানোর বিপক্ষে তাদের খেলা নিয়ে আর কোনো প্রকারের সমস্যা রইলো না।

অর্থনৈতিক সংকট কাটিয়ে মাঠের পারফরম্যান্সে উন্নতি আনতে নানাভাবেই চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। এর আগে ক্লাবটি নিজেদের টিভি স্বত্ব, মার্চেন্ডাইজ স্বত্ব বিক্রি করেছিল। এছাড়াও চলতি মৌসুমের আগে জার্সি স্পন্সর হিসেবে রাকুতেনের বদলি হিসেবে স্পটিফাইকে নিয়ে আসে বার্সেলোনা। এমনকি ঘরের মাঠ ক্যাম্প ন্যু'র নামও বদলে রাখা হয়েছে স্পটিফাই ক্যাম্প ন্যু।