জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করেছে বিভিন্ন ক্রীড়া সংস্থা ও সংগঠন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বিসিবি, বাফুফেসহ বিভিন্ন সংস্থার ভবনে সোমবার পতাকা অর্ধনমিত রাখা হয়েছিল।

বাফুফের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকালে কোরআন খতম, বাদ জোহর বাফুফে ভবনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বিশেষ মোনাজাত, গরিব ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ এবং বিকেলে মিলাদ মাহফিল। 

উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরন, বাফুফে সদস্য জাকির হোসেন চৌধুরী, টিপু সুলতান, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ প্রমুখ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও বিসিবির পক্ষ থেকে গরিব ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়া কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়াও উপস্থিত ছিলেন পরিচালক জালাল ইউনুস, কাজী এনাম আহমেদ, খালেদ মাহমুদ সুজন, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীসহ অন্যরা। 

এছাড়া বাংলাদেশ হকি ফেডারেশন, রাগবি ফেডারেশন, চেজ ফেডারেশনেও শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।