প্রথম ওয়ানডেতে ৮০ রানে গুটিয়ে গেলেও দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল। বৃহস্পতিবার রাতে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়েছে মোহাম্মদ মিঠুনের দল।

এদিন নাঈম শেখের দুর্দান্ত সেঞ্চুরি ও সাব্বির রহমানের হাফ সেঞ্চুরিতে স্কোরকার্ডে ২৭৭ রান যোগ করে আগে ব্যাটিং করা বাংলাদেশ ‘এ’ দল। পরে মুকিদুল ইসলাম মুগ্ধ ও রেজাউর রহমান রাজার নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিকরা। এর ফলে ৪৪ রানের জয় নিয়ে তিন ম্যাচে সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল বাংলাদেশ ‘এ’ দল।

এর আগে সিরিজের প্রথম ম্যাচটি ব্যাটিং ব্যর্থতায় হেরেছিল বাংলাদেশ। এমনকি ওয়ানডে সিরিজের আগে দুই ম্যাচের টেস্ট সিরিজেও জিততে পারেনি সফরকারীরা। অর্থাৎ এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে এটাই বাংলাদেশ ‘এ’ দলের প্রথম জয়।

২৭৮ রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। উদ্বোধনী জুটিতেই দলকে ৯৪ রানের সংগ্রহ এনে দেন দুই ওপেনার। ২০.২ ওভারে ভাঙে তাদের ৯৪ রানের উদ্বোধনী জুটি। এরপর মিডল অর্ডারে নিয়মিত উইকেট হারিয়ে পরে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান ‍তুলতে পারেননি ক্যারিবিয়ানরা। শেষ পর্যন্ত ২৩৩ রানে থেমে গেছে তাদের ইনিংস।

উইন্ডিজ ‘এ’ দলের জশুয়া দা সিলভা ৮০ বলে ৬৮ রান করেছেন। এছাড়া তেগনারায়ন চন্দ্রপল ৩৮ রান, ব্রায়ান চার্লস ৩২ আর টেডি বিশপ ৩১ রান করেন।

বাংলাদেশের পক্ষে ৯ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ। ১০ ওভারে ৪৪ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন রেজাউর রহমান রাজা।

এর আগে টস হেরে আগে ব্যাট করে ২৭৭ রান সংগ্রহ করে বাংলাদেশ ‘এ’। ১১৬ বলে ১০৩ রানের ইনিংস খেলেন মোহাম্মদ নাঈম শেখ। আর এশিয়া কাপের স্কোয়াডে ডাক পাওয়া সাব্বির রহমান ৫৮ বলে ৬২ রান করেন। অধিনায়ক মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৪৭ বলে ২৪ রান। ক্যারীবিয় বোলারদের মধ্যে শেরমন লুইস ও ব্রায়ান চার্লস দুটি করে উইকেট নিয়েছেন।