ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে ফিঞ্চের ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানার বিষয়টি ঘোষণাটি নিশ্চিত করা হয়। আগামীকাল নিউজিল্যান্ডের সঙ্গে চলমান সিরিজে শেষ ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিবেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক।

বিদায়ের খবর জানিয়ে ফিঞ্চ বলেন, 'এই যাত্রাটা দারুণ ছিল, বেশ কিছু অবিশ্বাস্য স্মৃতি আছে এ যাত্রায়। দারুণ এক ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে বেশ ভাগ্যবান মনে করছি। সমানভাবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি যেসব মানুষের সঙ্গে খেলেছি ও পর্দার আড়ালে যারা ছিলেন তাদের সঙ্গে কাজ করতে পেরে।' তবে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন তিনি, আসছে বিশ্বকাপে নেতৃত্বও দেবেন অস্ট্রেলিয়াকে। 

শেষ ম্যাচের আগে ১৪৫টি ওয়ানডে খেলা এই ওপেনার ৫৪ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩ সালে অভিষেকের পর ৫০৪১ রান করেছেন ৩৯.১৩ গড়ে, ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২০১৫ বিশ্বকাপ। তবে অস্ট্রেলিয়ান এই ওপেনার শেষ কিছু দিন ধরেই রানে ছিলেন না এই ফরম্যাটে। ওয়ানডেতে চলতি বছর ১৩ ম্যাচে মোটে করেছেন ১৬৯ রান। গত ১২ ইনিংসের ৫টিতেই আউট হয়েছেন শূন্য রানে। ঘরের মাঠে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে জিম্বাবুয়ের কাছেও।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বিবৃতিতে ফিঞ্চের প্রতি শুভকামনা জানিয়েছেন'অস্টেলিয়ান ক্রিকেটের পক্ষ থেকে অ্যারনকে অভিনন্দন জানাই তার অবদানের জন্য। সে একদিনের ক্রিকেটকে অনেক কিছু দিয়েছে, অস্ট্রেলিয়াকে এগিয়ে নিতে সাহায্য করেছে।