গোল উদযাপনের জন্য রিয়াল মাদ্রিদের উইঙ্গার ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়রের নাচের অভ্যাস বহুদিনের। গোল করে গাল ভরা হাসি ও সাম্বা নৃত্যে দর্শক মাতান। কিন্তু তার সেই নাচই সহ্য হয়নি স্প্যানিশ ফুটবলার এজেন্টদের প্রেসিডেন্ট পেদ্রো ব্রাভোর। নাচের জন্য ভিনিসিয়াস তার বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের শিকার হয়েছেন। এরপর থেকেই ভিনির পাশে দাঁড়িয়ে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে লড়াই করার দিচ্ছেন ফুটবল তারকারা। এবার নেচে বর্ণবাদের শিকার হওয়া ভিনিসিয়াসকে গোল উৎসর্গ করেছেন জেসুস।

প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের বিপক্ষে গোল করে অবিকল ভিনিসিয়াসের মত নেচেছেন ব্রাজিলের আর্সেনাল তারকা গ্যাব্রিয়েল জেসুস। যেটি মূহুর্তেই ভাইরাল ফুটবল দুনিয়ায়। ম্যাচটিতে ব্রেন্টফোর্ডকে ৩-০ গোলে হারিয়েছে আর্সেনাল। গোল পেয়েছেন উইলিয়াম সালিবা ও ফাবিয়ো ভিয়েরা। 

ব্রেন্টফোর্ডের বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আর্সেনাল। একের পর আক্রমণে ম্যাচের ১৭ মিনিটে লিড নেয় তারা। বুকায়ো শাকার কর্নারে হেডে গোল করেন উইলিয়াম সালিবা। এরপর আক্রমণের ধার আরো বাড়ায় আর্সেনাল। ম্যাচের ২৮ মিনিটে দারুণ এক হেডে ব্যবধান ২-০ করেন জেসুস। এই গোলের উদ্‌যাপন দিয়েই জাতীয় দল সতীর্থ ভিনিসিয়াসের পাশে দাড়ান তিনি। বিরতির পরও আর্সেনালের আক্রমণের ঝাঁঝ কমেনি। ম্যাচের ৪৯ মিনিটে ফাবিয়ো ভিয়েরার গোলে ব্যবধান ৩-০ করে আর্সেনাল। 

এই জয়ে ম্যানসিটিকে সরিয়ে ফের শীর্ষস্থানে আর্সেনাল। ৭ ম্যাচে ৬ জয় ও ১ হারে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। অন্যদিকে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি।