আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে আজ খেলতে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে খেলা।

নিরঙ্কুশ ফেভারিট হিসেবে ইউএই-এর বিপক্ষে প্রথম টি২০ সিরিজটি জিততে চাওয়া স্বাভাবিক। কারণ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আরব আমিরাতের অবস্থান ১৩ নম্বরে। কিছুদিন আগে শেষ হওয়া এশিয়া কাপে খেলতে পারেনি তারা, বাদ পড়ে বাছাইপর্ব থেকে। 

এমন একটা দলের সঙ্গে বিশ্বকাপের আগে বাংলাদেশ কেন সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছে, সেটা নিয়ে গত কয়েক দিনে দেশের ক্রিকেটপাড়ায় সমালোচনাও হয়েছে বেশ। কিন্তু নুরুল মনে করছেন, টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলতে কিছু নেই।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সোহান স্পষ্ট করে জানিয়েছেন, প্রতিপক্ষ যে বা যারাই হোক না কেন আন্তর্জাতিক ক্রিকেটে কোনো দলই ছোট নয়। বিশেষ করে টি২০তে দুই দলের পার্থক্য যে আরও কমে যায় সেটিও মনে করিয়ে দিয়েছেন টাইগারদের অধিনায়ক।

তাই মাঠে সতর্ক থাকবেন জানিয়ে সোহান বলেছেন, 'আমি কোনো দলকে দুর্বল বা ছোট বলতে চাই না। যেহেতু আন্তর্জাতিক ম্যাচ খেলছে তাই অবশ্যই তারা সামর্থ্যবান। বিশেষ করে টি-টোয়েন্টিতে যেদিন যারা ভালো খেলছে, ভালো ফল আসছে তাদের পক্ষেই। আমাদের ভালো খেলা ছাড়া অন্য কোনো পথ নেই। আমরা প্রক্রিয়াটা ঠিক রেখে ভালো খেলার চেষ্টা করবো।'

আমিরাত সফর থেকে দলের সেরা ভারসাম্য খুঁজে নিতে চান সোহান, 'অবশ্যই এটা আমাদের চিন্তায় আছে, বিশ্বকাপের সম্ভাব্য একাদশ যেন আমরা দাঁড় করাতে পারি। এখানে দুইটা ম্যাচ আছে, নিউজিল্যান্ডে আছে। অবশ্যই আমাদের যে সেরা সমন্বয়, সেটা খোঁজার চেষ্টা করা হবে। এখানে আমাদের জন্য ভালো একটা অপশন সম্ভাব্য সেরা ভারসাম্যটা খুঁজে বের করার।'