টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে নিউজিল্যান্ড-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। রোববার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) সেই সিরিজের সূচি প্রকাশ করেছে। বাংলাদেশ ও পাকিস্তান ম্যাচের মধ্য দিয়ে আগামী ৭ অক্টোবর পর্দা উঠবে এই সিরিজের। বাংলাদেশ সময় সকাল ৮ টায় শুরু হবে ম্যাচটি।

৯ অক্টোবর আবারও মাঠে নামবে টাইগাররা, সেবার প্রতিপক্ষ হবে নিউজিল্যান্ড। ঐ ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ১২ টায়। এরপর আবারও ১২ অক্টোবর কিউই পেসারদের সামনে পরীক্ষা দিতে হবে বাংলাদেশি ব্যাটারদের। ম্যাচটি শুরু হবে একই সময়ে। এর পরের দিন গ্রুপপর্বের শেষ ম্যাচে সকাল আটটায় স্বাগতিকদের মুখোমুখি হবে টাইগাররা।

সূচি অনুযায়ী, সিরিজে প্রতিটা দল একে অপরের বিপক্ষে দুইবার করে মাঠে নামবে। অর্থাৎ একটি দল ফাইনালে ওঠার জন্য চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে। গ্রুপপর্ব শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ১৪ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ক্রাইস্টাচার্চে।

ত্রিদেশীয় সিরিজ শেষ করে নিউজিল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় উড়াল দেবে সাকিব বাহিনী। যেখানে আগামী ১৬ অক্টোবর শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

২২ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে সুপার টুয়েলভের লড়াই শুরু হবে। বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। ওভালের ব্ল্যান্ডস্টোন অ্যারেনায় টাইগারদের প্রতিপক্ষ বাছাইপর্ব থেকে ওঠে আসা একটি দল।