১৭ অক্টোবর প্যারিসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে ব্যালন ডি অর জয়ীর নাম। তার আগেই ফাঁস হয়ে গেল লিস্ট! যদিও গতকাল টুইটারসহ সংবাদ দুনিয়ায় ঘুরে বেড়ানো লিস্টটি কতটুকু সত্য সেটা বলা মুশকিল। অবশ্য গত মৌসুমে যেভাবে কাটিয়েছেন করিম বেনজেমা, তাতে এই রিয়াল মাদ্রিদ সুপারস্টারের হাতেই ব্যালন ডি অর ওঠার কথা।

ওই লিস্টের এক নম্বরে বেনজেমার নাম, যেখানে তিনি পেয়েছেন মোট ২৭ পয়েন্ট। দুইয়ে থাকা সাদিও মানের পয়েন্ট ১৬। আর তিন নম্বর নামটি মোহামেদ সালাহর। তার পয়েন্ট ১৪। সবচেয়ে অবাক করা নাম ভিনিসিয়ুস জুনিয়র। গত মৌসুমে রিয়ালের জার্সিতে দারুণ ফর্মে থাকা এই ব্রাজিলিয়ান আছেন ফাঁস হওয়া ব্যালন ডি অরের তালিকায় চারে। পাঁচ ও ছয়ে যথাক্রমে রবার্ট লেভানডভস্কি ও কিলিয়ান এমবাপ্পে।

গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচ ৪৪ গোল করেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের জার্সিতে জেতেন লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ। মূলত চ্যাম্পিয়ন্স লিগে লস ব্লাঙ্কোসদের গোলমেশিন ছিলেন তিনি। পিএসজি ও চেলসির বিপক্ষে করেন দারুণ হ্যাটট্রিক। মূলত ওই দুই ম্যাচে তাঁর নজরকাড়া হ্যাটট্রিকে ভর করেই রিয়াল এগিয়ে যায় পরের ধাপে। সব মিলিয়ে কেবল ইউরোপসেরার মঞ্চেই তিনি রিয়ালকে উপহার দেন ১২ ম্যাচে ১৬ গোল।