অস্ট্রেলিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এবিসিসিআই) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষে গত বৃহস্পতিবার সন্ধ্যায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিডিয়া পার্টনার ছিল 'সমকাল' এবং 'চ্যানেল টোয়েন্টিফোর'।

এবিসিসিআই সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন খান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মেলবোর্নের ক্রসিং হপার্সের এনকোর ইভেন্ট সেন্টারে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই দুই দেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন অস্ট্রেলিয়ান লেবার পার্টির (এএলপি) নেতা ও স্থানীয় সরকার, আবাসন সম্পদ ছায়ামন্ত্রী রিচার্ড রিওর্ডান, প্রীত সিং এমপি, জোশ গিলিগান, ম্যাথিউ হিলাকারি, এবিসিসিআইর বোর্ড সদস্য ও মেপিম অস্ট্রেলিয়া পিটিই লিমিটেডের মুরাদ ইউসুফ, এসএম বিজনেস গ্রুপের সোহেল মিয়া, এনলাইটেন ফাইন্যান্সের আব্দুলল্গাহ রুবেল, নেটওয়ার্ক ইনফিনিটি বিজনেস কনসালট্যান্টসের মোহাম্মদ সায়েম রাজ্জাক, নজরুল ইসলাম অ্যান্ড অ্যাসোসিয়েটসের নজরুল ইসলাম, স্প্রিংলেক ডেভেলপমেন্টসের গোলাম হক, স্যানিটি এন কেয়ারের হাসিবুজ্জামান, ডেন্ট এ ক্যারিয়ারের ডা. গোলাম হক ও কুইক গ্রুপ সলিউশনের চঞ্চল কুমার মণ্ডল।

আয়োজকরা জানান, অনেক দিন ধরেই অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিরা বিক্ষিপ্তভাবে ব্যবসা-বাণিজ্য করছিলেন। তবে এবারই প্রথম নিবন্ধন পেয়েছে তাঁদের অংশগ্রহণে গঠিত চেম্বার অব কমার্স। তাই এর মাধ্যমে তাঁদের অনেক সমস্যার সমাধান মিলবে।

বিষয় : অস্ট্রেলিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবিসিসিআই

মন্তব্য করুন