ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে জিতেছে দু'দলই। বার্সেলোনা ও ইন্টারমিলানের পরাজয়ের প্রতিপক্ষ ও ব্যবধান একই। বায়ার্ন মিউনিখের কাছে দু'দলই হেরেছে ২-০ গোলে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ 'সি' তে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে একই অঙ্কে দাঁড়িয়ে বার্সা ও ইন্টার। নক-আউট পর্বে ওঠার পথ সুগম করার লড়াইয়ে মঙ্গলবার সান সিরোতে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও ইন্টারমিলান। আগুনের এই ম্যাচটি বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে। এই গ্রুপে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখ আতিথ্য দেবে ভিক্টোরিয়া প্লজেনকে।

হোমগ্রাউন্ডে ম্যাচ; তবুও স্বস্তিতে নেই ইন্টারমিলান। সিমিওন ইনজাগির দল ইতালিয়ান লিগে সর্বশেষ ম্যাচে এ এস রোমার কাছে ২-১ গোলে হেরেছে। তার আগে উদিনেসের মাঠেও পেয়েছিল হারের তিক্ত স্বাদ। সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচের তিনটিতেই হেরেছে তারা। তার মধ্যে আছে এই সান সিরোতে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে পরাজয়। 

ঘরের মাঠে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় বার্সেলোনার বিপক্ষে পাঁচ ম্যাচের মাত্র একটিতে জিতেছিল তারা। শেষ পাঁচবারের সাক্ষাতে ইতালিয়ান ক্লাবটি একবারও হারাতে পারেনি জাভির দলকে। আর গত মৌসুমের দুঃসহ স্মৃতি ভুলে নতুন শুরুর স্বপ্ন নিয়ে মৌসুম শুরু করা কাতালানরা কিন্তু বায়ার্ন জুজু এবারও কাটাতে পারেনি। 

চ্যাম্পিয়ন্স লিগের সেই হারের যন্ত্রণা ভুলে নক-আউটের লড়াইয়ে রাস্তাটি পরিস্কার করার সুযোগ বার্সেলোনার সামনে। লা লিগায় শেষ দুই ম্যাচেই জিতেছে স্প্যানিশ ক্লাবটি। দারুণ ফর্মে আছেন রবার্ট লেভানডভস্কি। এলচের বিপক্ষে জোড়া গোল করা পোলিশ এ স্ট্রাইকারের গোলেই মায়োর্কার বিপক্ষে জিতেছে বার্সা। সেই ধারাটা ধরে রাখার সঙ্গে ইতিহাসের পুনরাবৃত্তি সান সিরোতে করতে চায় জাভির দল।