আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে না ক্যারিবিয়ান তারকা শিমরন হেটমায়ারকে। তার বদলি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে উইন্ডিজের দলে শামারহ ব্রুকসকে নেওয়া হয়েছে। মূলত অস্ট্রেলিয়াগামী বিমান ধরতে না পারায় বড় মাসুল দিতে হল ক্যারিবিয়ান এই তারকাকে। একবার নয়, দুইবার অস্ট্রেলিয়া যাওয়ার ফ্লাইট মিস করেছেন হেটমায়ার। তাই বাধ্য হয়েই এমন কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের।

শনিবার সিপিএলের সমাপ্তির পর ওয়েস্ট ইন্ডিজের বেশিরভাগ খেলোয়াড় বিভিন্ন গ্রুপে অস্ট্রেলিয়ায় উড়ে গেছেন। হেটমায়ার, যিনি গায়ানা আমাজন ওয়ারিয়র্সের অধিনায়ক ছিলেন, তার ফ্লাইট ছিল মূলত শনিবার, ১ অক্টোবর। কিন্তু হেটমেয়ার জানান ব্যক্তিগত কারণে তিনি সেই ফ্লাইট ধরতে পারবেন না। এরপর তার জন্য ৩ অক্টোবর আরেকটি ফ্লাইট বুক করা হলে তিনি জানান এ ফ্লাইটেও তিনি আসতে পারবেন না। এর পরেই কঠিন সিদ্ধান্ত নেয় বোর্ড।

উইন্ডিজের পক্ষ থেকে বলা হয়, 'ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পক্ষ থেকে আজ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে জানানো হচ্ছে, অস্ট্রেলিয়ায় হতে চলা আসন্ন টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে শিমরন হেটমায়ারের বদলি হিসেবে এলেন 'শামারহ ব্রুকস।'

শামারহ সদ্য ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভালো পারফর্ম করেছেন। পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও তিনি দারুণ ছন্দে ছিলেন। তাই তাকে বেছে নিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে খুব ভাবতে হয়নি। ক্যারিবিয়ানদের ডিরেক্টর অব ক্রিকেট অ্যাডামস জানান, শীঘ্রই শামারহ অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন এবং দলের সঙ্গে যোগ দেবেন।

১৭ অক্টোবর স্কটিশদের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপ শুরু করবে নিকোলাস পুরানের দল। এরপর ১৯ অক্টোবর জিম্বাবুয়ে ও ২১ অক্টোবর আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ক্যারিবিয়ানরা। 

 ওয়েস্ট ইন্ডিজ দল: নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), ইয়ানিক ক্যারিয়াহ, জনসন চার্লস, শেলডন কটরেল, শামারাহ ব্রুকস, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, কাইল মায়ার্স, ওবেড ম্যাককয়, রেইমন রেইফার ও ওডিন স্মিথ।

বিষয় : ফ্লাইট মিস হেটমায়ার শামারহ ব্রুকস

মন্তব্য করুন