ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত ছন্দে আছেন আর্লিং হল্যান্ড। প্রিমিয়ার লিগে নিজের প্রথম মৌসুমে এরই মধ্যে তিনি তিনটি হ্যাটট্রিক করে ফেলেছেন। সব মিলিয়ে ১১ ম্যাচে তিনি করেছেন ১৭ গোল। যেন তার পায়ে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো পরবর্তী যুগ শুরু।

তাকে এরই মধ্যে মেসির সঙ্গে তুলনা করা হচ্ছে। তবে ম্যানসিটির কোচ পেপ গার্দিওয়ালা জানিয়েছেন, এখনই মেসির সঙ্গে হল্যান্ডের তুলনা করা ঠিক হবে না।

সফল কোচিং ক্যারিয়ারে মেসিকে খুব কাছ থেকে দেখেছেন গার্দিওয়ালা। বার্সেলোনায় তার অধীনেই আর্জেন্টাইন কিংবদন্তির উত্থান। তখন মেসির পাশে ছিলেন জাভি, ইনিয়েন্তা, ইতোর মতো খেলোয়াড়। তবে জাভি-ইনিয়েস্তা পরবর্তী যুগে মেসি একা যেভাবে বার্সাকে টেনেছেন তা অবিশ্বাস্য।

ওটাই যেন মনে করিয়ে দিলেন আর্লিং হল্যান্ডের সঙ্গে কাজ শুরু করা পেপ, ‘দু’জনের মধ্যে পার্থক্য সম্ভবত, আর্লিং যা করছে তার জন্য সতীর্থদের দরকার পড়ছে। যদিও সে যা করছে তা অবিশ্বাস্য। কিন্তু মেসি ওগুলো একাই করতে পারে। ওই সামর্থ্য তার আছে।’

হল্যান্ড ম্যানসিটির হয়ে যে গোলগুলো করেছেন তার যোগান এসেছে মূলত কেভিন ডি ব্রুইনি, ইলকে গুন্ডোগান, ফিল ফোডেন এবং বেনার্ড সিলভার থেকে। তাদের থেকে পাস না পেলে যার অধিকাংশ গোলই তিনি করতে পারতেন না। অন্যদিকে মেসি তার দীর্ঘ ক্যারিয়ারে একাই গোল করে ম্যাচের রঙ বদলে দিয়েছেন। অসাধারণ সব ফ্রি কিকে গোল করেছেন, এখনও করছেন।