চ্যাম্পিয়ন্স লিগের বড় ম্যাচে আরও একটি হার দেখল বার্সেলোনা। বায়ার্ন মিউনিখের মাঠ হারের পর মঙ্গলবার রাতে ইন্টার মিলানের মাঠে ১-০ গোলে হেরেছে জাভি হার্নান্দেজের দল।

ওই হারে এবারও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বিদায়ের শঙ্কায় পড়ে গেছে বার্সেলোনা। যদিও ঘুরে দাঁড়ানোর ভালো সুযোগ রবার্ট লেভানডভস্কি-ডেম্বেলেদের সামনে আছে।

ইন্টারের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে গোল হজম করে বার্সেলোনা। তুর্কির অ্যাটাকিং মিডফিল্ডার হাকান কালহানগলু গোল করে ইন্টার মিলানকে জয় এনে দেন।

ম্যাচ শেষে জাভি বলেন, ‘আমি ভিএআরের কিছু বুঝি না। বল যদি ফাতির হাতে লেগে থাকে এবং অন্য কেউ শট নেয় তাহলে সেটা গোল। কিন্তু তা বাতিল করে দেওয়া হলো। এটা অন্যায়। রেফারির উচিত এগুলো ব্যাখ্যা করা। কারণ আমরা বিষয়টি বুঝতে পারিনি।’

ম্যাচে দ্বিতীয়ার্ধে সমতা সূচক গোল করেন পেদ্রি। বলটি ফাতির হাতে লেগে তার কাছে যাওয়ায় হ্যান্ড বল ডেকে গোল বাতিল করেন রেফারি। যদিও তা নিয়ে খুব একটা বিতর্ক থাকার কথা নয়।

বরং ভিএআর দু’বার বার্সাকে গোলের হাত থেকে বাঁচিয়ে দিয়েছে। অফ সাইডের কারণে গোল করেও ইন্টার একবার বঞ্চিত হয়। অন্যবার অফ সাইডের কারণে বল হাতে লাগলেও পেনাল্টি থেকে বেঁচে যায় কাতালানরা।

চলতি চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে বার্সার সামনে আরও তিন ম্যাচ আছে। ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে প্রথম দেখায় বার্সা জিতেছে। পরের ম্যাচেও জিততেই হবে। সঙ্গে ঘরের মাঠে বায়ার্ন ও ইন্টারের বিপক্ষে খেলবে বার্সা। ওই দুই ম্যাচের অন্তত একটিতে না জিতলে গ্রুপ পর্বে বিদায়ই বার্সা সম্ভাব্য পরিণতি।