লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওয়ালা একদিন আগে আর্সেনাল তাদের চেয়ে ভালো দল বলে মন্তব্য করেছেন। সমীহ করে হোক কিংবা কথার কথা পেপের কথা পুরোপুরি যে মিথ্যা নয় রোববার রাতে আর্সেনালের তরুণ দল ৩-২ গোলে লিভারপুলকে হারিয়ে প্রিমিয়ার লিগের অন্য দলগুলোকে তা বুঝিয়ে দিয়েছে।

ঘরের মাঠ ইমিরেটস স্টেডিয়ামে গানাররা ম্যাচের ৫৮ সেকেন্ডে লিড নেয়। গোল করেন আর্সেনালের ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান লেফট উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। অল রেডস স্ট্রাইকার ডারউইন নুনেজ ৩৪ মিনিটে ওই গোল শোধ করেন। গ্যাব্রিয়েল মাঘাইলেসের ভুলে কাউন্টার অ্যাটাক থেকে সমতায় ফেরে জার্গেন ক্লপের দল।

ওই স্বস্তি নিয়ে প্রথমার্ধ শেষ করতে পারেনি ইনজুরি জর্জরিত দল নিয়ে মৌসুমের শুরু থেকে ব্যাক ফুটে থাকা লিভারপুল। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করেন বুকোয়াকা সাকা। ২১ বছর বয়সী ইংলিশ রাইট ব্যাককে দিয়ে গোল করান মার্টিনেল্লি। উল্লাসে ভাসান স্বাগতিক ভক্তদের।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আবার সমতায় ফেরে লিভারপুল। এবার গোল করেন রর্বাতো ফিরমিনো। তাকে দিয়ে গোল করান ডিয়াগো জোটা। কিন্তু জয়ের পথ তৈরি কিংবা সমতা ধরে রাখার মতো খেলতে পারেনি রেডসরা। যার সুযোগ নিয়ে ম্যাচের ৭৬ মিনিটে সাকা পেনাল্টি থেকে গোল করে দলকে শুধু লিড নয় শেষ পর্যন্ত জয় এনে দিয়েছেন।

শুধু ৩-২ ব্যবধানে জিতে নয় দুর্দান্ত আক্রমণাত্মক ফুটবল খেলে আর্সেনালের তরুণ দল প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে বার্তা দিয়েছে। শীর্ষস্থান যেমন দখলে নিয়েছে তেমনি রেড ডেভিলসদের লিগ শিরোপার দৌড় থেকে এক প্রকার ছিটকে দিয়েছে। এমনকি আট ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া লিভারপুলের জন্য সেরা চারে থেকে মৌসুম শেষ করাও এখন কঠিন। অথচ দলটি গত মৌসুমে দুইয়ে শেষ করেছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও খেলেছে।