ক্যাম্প ন্যুতে ইন্টার মিলানের বিপক্ষে হেরেই গিয়েছিল বার্সেলোনার। পৌঁছে গিয়েছিল আরেকবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায়ের শেষ ধাপে। সেখান থেকে কাতালানদের ফিরিয়েছেন রবার্ট লেভানডভস্কি। অঙ্কের খাতায় পরের ধাপে যাওয়ার নিভুনিভু আশাটা বাঁচিয়ে রেখেছেন।

ঘরের মাঠে ইন্টার মিলানের বিপক্ষে ৩-৩ গোলের সমতা করেছে বার্সা। গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে ৪০ মিনিটে গোল করেন উসমান ডেম্বলে। উল্লাসে ভাসান গ্যালারি। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে গোল করে সমতার ফেরে ইন্টার। গোল করেন বেরেল্লা। 

এরপর ৬৩ মিনিটে লওতারো মার্টিনেজ গোল করে স্তব্ধ করে দেন বার্সার স্টেডিয়াম। তার ওই গোলেই হেরে বিদায়ের কিনারে পৌঁছে গিয়েছিল জাভির দল। ৮৩ মিনিটে লেভা গোল করে আশা বাঁচান। ৮৯ মিনিটে আবার লিড নেয় ইন্টার। কিন্তু ইনজাগির দল ওই লিডও ধরে রাখতে পারেনি। যোগ করা সময়ে লেভা গোল করে বার্সাকে বিদায় হতে রক্ষা করেন।  

এই সমতায় ইন্টারের পয়েন্ট দাঁড়াল সাত। বার্সার পয়েন্ট চার। সমীকরণের হিসাবে বার্সার ঘরের মাঠে বায়ার্ন মিউনিখ ও অ্যাওয়ে ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে জিততে হবে। অন্য দিকে বায়ার্ন ও প্লাজেনের বিপক্ষে হারতে হবে ইন্টারের।

আরও নানান সমীকরণ আছে। সেখানে দুই দলের পয়েন্ট সমান হওয়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থাকা দল যাবে শেষ ষোলোয়। ২৬ অক্টোবর বার্সা-বায়ার্ন ম্যাচেও মিলে যেতে পারে সব সমীকরণ।