বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের বিতর্কিত আউট নিয়ে ক্রিকেটারদের কেউই সেভাবে মুখ খুলছিলেন না। নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন বিষয়টি এড়িয়ে গেলেন পালা করে। তবে বাংলাদেশ দলে গতকাল অন্তত একজনকে পাওয়া গেল যিনি সত্য বলতে দ্বিধা করেননি, তিনি হলেন পেস বোলার এবাদত হোসেন। ভারত-পাকিস্তানের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্ত বাংলাদেশ দলকে ভুগিয়েছে বলে দাবি তাঁর।

বাংলাদেশে বিশ্বকাপের খেলা সম্প্রচারের স্বত্বাধিকারী গাজী টিভিতে দেওয়া সাক্ষাৎকারে এবাদত বলেন, 'এ রকম একটা আউট মেনে নেওয়ার মতো না। শেষ ম্যাচেও ভুল সিদ্ধান্ত হয়েছে, অনেকগুলোই আমাদের বিপক্ষে গেছে। এমন সিদ্ধান্ত যদি প্রতি ম্যাচে হয়, তাহলে আমাদের মতো দলের ফিরে আসা কঠিন। সাকিব ভাই আমাদের অন্যতম অভিজ্ঞ ক্যাম্পেইনার তাঁর আউট এমন হলে আমাদের জন্য বড় ক্ষতি।

সাকিব ভাই যদি উইকেটে থাকতেন, তাহলে আমাদেরও বাকি উইকেটগুলো পড়ত না। তাঁর উইকেট আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। তাঁর উইকেটের পরই কিন্তু আরও দুটি উইকেট পড়ে গেছে।' এবাদতের দাবি আম্পায়াররা না দেখার ভান করেন, 'দেখেন আম্পায়ার দেখেও দেখছেন না। দেখেও ভুল করছেন। এগুলো তো আমাদের বিপক্ষে যাচ্ছে। অথচ সব সিদ্ধান্ত মেনেও নিতে হবে।' এবাদত একা নন, বিশ্বকাপের ধারাভাষ্য কক্ষে থাকা সাবেক আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যেও তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে সাকিবের ভুল আউটে। টিভি আম্পায়ারের কাছ থেকে এমন কিছু আশা করা যায় না বলে মনে করেন দক্ষিণ আফ্রিকার শন পোলক। অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট তো রীতিমতো বিরক্ত। এমন বাজে সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না তিনি।