কাতার বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন ক্যাম্প করেছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। উদ্দেশ্য আরব দেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। বিশেষ করে গরমের সঙ্গে। শীতকালীন বিশ্বকাপ হলেও আরব দেশে দিনের আবহাওয়া গরমই। 

ওই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আলবিসেলেস্তেরা স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে। যাতে করে আকাশি-নীল জার্সি ধারীরা ম্যাচ খেলে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারেন। ম্যাচটি বুধবার (আজ) বাংলাদেশ সময় রাত সাড়ে ন’টায় মাঠে গড়াবে।  

সংবাদ মাধ্যম গোল দাবি করেছে, ওই প্রস্তুতি ম্যাচে পূর্ণ শক্তির শুরুর একাদশ সাজাবেন না কোচ লিওনেল স্কালোনি। বিশেষ করে ফরোয়ার্ড লিওনেল মেসি, ডিফেন্ডার ক্রিস্টিয়ানো রোমেরো, মিডফিল্ডার রদ্রিগো ডি পল বিশ্রামে থাকবেন। তবে প্রস্তুতি ম্যাচে যেহেতু পাঁচের অধিক খেলোয়াড় বদলি করলে সমস্যা নেই। তাদের অল্প সময়ের জন্য খেলার সুযোগ দিতে পারেন কোচ। 

আরব আমিরাতের বিপক্ষে গা গরমের ম্যাচের আগে আর্জেন্টিনা দলের অনুশীলন। ছবি: এএফপি

ইনজুরি থেকে ফিরেছেন ডি মারিয়া এবং পাউলো দিবালা। তারা ক্লাবের হয়ে একটি করে ম্যাচ খেলেই দলে যোগ দিয়েছেন। পূর্ণ ফর্ম ফিটনেস দলের ওই দুই সিনিয়র ফুটবলার যাতে ফিরে পান সেজন্য কোচ স্কালোনি শুরুর একাদশে তাদের রাখতে পারেন। সঙ্গে অভিজ্ঞ ডিফেন্ডার ওটামেন্ডি খেলবেন। 

আর্জেন্টিনার ভক্তদের জন্য দুঃসংবাদ হলো ম্যাচটি কোন টিভিতে দেখানো হবে না। এমনকি ভারতীয় অঞ্চলের কোন ওটিটি প্লাটফর্মও ম্যাচটি সম্প্রচার করার স্বত্ত্ব পায়নি বা নেয়নি। তবে যুক্তরাষ্ট্র থেকে ম্যাচটি সরাসরি দেখা যাবে। টিইউডিএন ইউএসএ টিভিতে ও অ্যাপে এবং ফুবো টিভি ওয়েবসাইটে ম্যাচটি দেখা যাবে। সেখান থেকে ভারতীয় বা আরব অঞ্চলের বিভিন্ন অ্যাপে ম্যাচটি দেখা যেতেও পারে।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ: এমি মার্টিনেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্ডি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুইনা, গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারদেস, ফার্নান্দেজ, পাউলো দিবালা, লওতারো মার্টিনেজ, ডি মারিয়া।