সৌদি আরবের বিপক্ষে হেরে আসর শুরু করা আর্জেন্টিনার এখনও বিপদ কাটেনি। সৌদির মতো দলের বিপক্ষে পরাজিত আলবিসেলেস্তেদের সতর্ক হতেই হচ্ছে। মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতলেও চেনা মেসিদের দেখা যায়নি।  

গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেসিদের প্রতিপক্ষ পোল্যান্ড। তাদের অধিকাংশ খেলোয়াড় ইউরোপের লিগে খেলেন। আছেন রবার্ট লেভানডভস্কি। মেক্সিকোর বিপক্ষে যদি সৌদি আরব জয় পায় সেক্ষেত্রে ড্র করলেও বিদায় নেবে আকাশি-সাদা জার্সিধারীরা। দলটির সেন্ট্রাল ডিফেন্ডার লিয়ান্দ্রো মার্টিনেজ তাই সতীর্থদের সতর্ক করেছেন। 

ম্যানইউতে খেলা সেন্ট্রাল ডিফেন্ডার বলেছেন, ‘আমাদের পারফরম্যান্সের বিস্তারিত সকলের জানা। মেসির গোলের পর ম্যাচটা আমরা নিয়ন্ত্রণে নিয়েছিলাম। এর আগে ম্যাচটি খুবই টাইট ছিল। আমরা জানি, আমাদের সামর্থ্য কতটুকু। এও জানি যে, আমরা এখনও সেরা খেলাটা দিতে পারিনি। আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করছি।’ 

মেক্সিকোর বিপক্ষে সমতা করেছে পোল্যান্ড। সৌদি আরবের বিপক্ষে জয় পেয়েছে। ওই দুই ম্যাচেই প্রতিপক্ষ পোলিশদের কোনঠাসা করে রেখেছিল। সৌদি আরব অসাধারণ ফুটবল খেলেও জিততে পারেনি। অন্যদিকে দুটি কাউন্টার অ্যাটাক তুলে দুটিতেই গোল করেছিল জার্মানির প্রতিবেশি দেশ পোল্যান্ড। 

লেভা ও তাদের ওই কাউন্টার অ্যাটাকে ভয় আর্জেন্টিনার মার্টিনেজের, ‘আমাদের সমন্বয় করে খেলতে হবে। যাতে করে তারা কাউন্টার অ্যাটাক থেকে আঘাত করতে না পারে।’ লেভাকে নিয়ে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘লেভা শীর্ষ পর্যায়ের ফুটবলার। ভক্ত হিসেবে তার খেলা কাছ থেকে দেখা হবে আনন্দের।’