নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির আর্জেন্টিনার সমর্থন দিচ্ছেন সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকর ফ্রেড। ২০১৪ বিশ্বকাপে খেলা ফ্রেডের মতে, তিনি চান সেমিফাইনালে ব্রাজিল এবং আর্জেন্টিনা মুখোমুখি হোক। কারণ সেলেসাওদের কাছে হেরে বিদায় নেওয়ার পরে মেসির কান্না দেখতে চান তিনি। 

রাতটি ফুটবল ভক্তদের জন্য ‘ফেবুলাস ফ্রাইডে’। ল্যাতিন বনাম ইউরোপের লড়াই। ল্যাতিনের সেরা দুই দল মাঠে নামছে ইউরোপের দুই দলের বিপক্ষে। বাংলাদেশ সময় রাত ৯টার ম্যাচে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এবং রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াা। রাত ১টার ম্যাচে খেলবে বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে কাতারে আসা নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। 

কোয়ার্টার ফাইনালে নিজ নিজ ম্যাচে জিতলে ব্রাজিল এবং আর্জেন্টিনা সেমিফাইনালে মুখোমুখি হবে। ওই লড়াইয়ে নেইমার জাদুতে জয় দেখতে চান ফ্রেড। ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ দেখতে চান জানিয়ে ফ্রেড ইএসপিএন ব্রাজিলকে বলেছেন, ‘আমি ব্রাজিল-আর্জেন্টিনার সেমিফাইনাল চাই। দু’দলের হুলস্থুল বাধানো ম্যাচ চাই, নেইমারের গোল এবং মেসির কান্না দেখতে চাই।’ 

বিশ্বকাপ বাছাইপর্ব ও কোপা আমেরিকায় কারণে ব্রাজিল এবং আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার ঘটনা প্রায় প্রতি বছর দেখা যায়। ২০১৯ কোপা আমেরিকায় আলবিসেলেস্তেদের সেমিফাইনালে হারিয়ে শেষ পর্যন্ত শিরোপা ঘরে তুলেছিল ব্রাজিল। ২০২১ কোপার আসরে ব্রাজিলকে ঘরের মাঠে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মেসির আর্জেন্টিনা। তবে বিশ্বকাপে দু’দলের শেষবার দেখা হয়েছিল ১৯৯০ বিশ্বকাপে। সেবার ফাইনালে যাওয়ার পথে ম্যারাডোনার আর্জেন্টিনা শেষ ষোলোয় ১-০ গোলে ব্রাজিলকে হারিয়েছিল।