কাতার বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল ছিল ব্রাজিল। শুক্রবার রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে বিদায় নিয়েছে সেলেসাওরা। ওই হারের পর ব্রাজিলের কোচ তিতে জানিয়ে দিয়েছেন, তিনি ব্রাজিলের ডাগ আউটে থাকছেন না। 

নির্ধারিত সময়ে ম্যাচ গোলশূন্য সমতায় শেষ হয়। অতিরিক্ত সময়ে নেইমারের গোলে লিড নিয়েছিল পাঁচবারের চ্যাম্পিয়নরা। এরপর শেষ বাঁশির আগে সমতায় ফেরে ক্রোয়াটরা। টাইব্রেকারে চারটি শট নিয়ে দুটি মিস করে তিতের দল। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিতে বলেন, 'আগেই যেমনটা বলেছিলাম, আমার চক্র শেষ হয়েছে। দেড় বছর আগেই আমি জানিয়ে দিয়েছিলাম, বিশ্বকাপ আমার শেষ। আমি এক কথার মানুষ।' 

বিশ্বকাপের আগে তিনি বলেছিলেন, 'আমি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকবো। এরপরে কাজ চালিয়ে যাওয়ার কোন মানে দেখি না। আমি আমার কোচিং ক্যারিয়ারে বিশ্বকাপ ছাড়া সব জিতেছি।' 

রাশিয়া বিশ্বকাপের আগে ব্রাজিলের দায়িত্ব নেন তিনি। ওই বিশ্বকাপেও তিতের ব্রাজিল কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছিল। তবে দলটি আক্রমণাত্মক ফুটবল খেলে মন জয় করেছিল। তার অধীনে ব্রাজিল কোপা আমেরিকা জিতেছে। তিতের অধীনে কাতারেও দল আক্রমণাত্মক ফুটবল খেললেও গোল করার যত সুযোগ পেয়েছে তা কাজে লাগাতে পারেনি।