আচমকাই নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন। উইলিয়ামসন দায়িত্ব ছাড়ার সঙ্গে সঙ্গে নতুন অধিনায়ক বেছে নিল নিউজিল্যান্ড। টেস্টে কিউইদের নতুন নেতা এখন টিম সাউদি। আসন্ন পাকিস্তান সফর থেকে দায়িত্ব পালন করবেন তিনি। পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের টেস্ট দল ঘোষণার দিনই এমন সিদ্ধান্ত জানিয়েছেন উইলিয়ামসন। ৩২ বছর বয়সী এই ব্যাটার টেস্ট দলের নেতৃত্ব ছাড়লেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব চালিয়ে যাবেন।

এই প্রসঙ্গে উইলিয়ামসন বলেন, টটেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেওয়াটা বিশেষ সম্মানের। তবে অধিনায়কত্ব মানেই মাঠ ও মাঠের বাইরে বাড়তি কাজের চাপ। তাই জীবনের এই পর্যায়ে এসে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা জরুরি। নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে আমি এ বিষয়ে আমি আলোচনা করেছি। দুই পক্ষই অনুভব করেছি সাদা বলে অধিনায়কত্ব করাটাই এখন আমার জন্য ঠিকঠাক হবে।'

২০১৬ সালে ব্রেন্ডন ম্যাককালাম অবসর নেয়ার পর নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব পান উইলিয়ামসন। কিউইদের টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতানোর পাশাপাশি তার জয়ের রেকর্ডও বেশ ভালো। দলকে ৪০ টেস্ট নেতৃত্ব দিয়ে ২২টি ম্যাচ জিতিয়েছেন তিনি। জয়ের হার ৫৫ শতাংশ। এতো বেশি জয়ের হার নেই নিউজিল্যান্ডের অন্য কোনও টেস্ট অধিনায়কের। দেশটির সেরা টেস্ট অধিনায়ক হিসেবে স্বীকৃত স্টিফেন ফ্লেমিং ৪০ টেস্টে নেতৃত্ব দিয়ে পেয়েছেন ২৮টি জয়।