ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

‘আমরা মেশিন নই’, লিটনের ঢালও ধরলেন রিজওয়ান

‘আমরা মেশিন নই’, লিটনের ঢালও ধরলেন রিজওয়ান

বিপিএলে রিজওয়ান। ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১৮:৫৫ | আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১৮:৫৯

শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্স নয় চলতি বিপিএলের বড় তারকা মোহাম্মদ রিজওয়ান। কিন্তু পাকিস্তানের এই ব্যাটার রান পাচ্ছেন না। তার সঙ্গে ব্যর্থ বাংলাদেশের লিটন দাসও। বিষয়টি কুমিল্লার জন্য চিন্তার বলে মন্তব্য করেছেন রিজওয়ান। তবে তারা মেশিন নয় বলেও উল্লেখ করেছেন। 

সিলেট পর্বের পরে ঢাকায় ফিরেছে বিপিএল। সোমবার সংবাদ সম্মেলনে ডানহাতি ব্যাটার রিজওয়ান বলেন, ‘আমি একজন মানুষ! মেশিন নই। দলের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করছি। আমার ওপর ভক্তদের প্রত্যাশাও বেশি। তবে আমি কঠোর পরিশ্রম করছি, সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করছি।’

লিটনের প্রসঙ্গেও একই কথা বলেছেন রিজওয়ান। বাংলাদেশ দলের ডানহাতি এই ব্যাটারও ফর্মে ফিরতে পরিশ্রম করছেন বলে উল্লেখ করেছেন, ‘আমরা দু’জন পারফর্ম করছি না। লিটনকে আমি দেখেছি, অনেক পরিশ্রম করছেন। লিটনকে আমি সাউন্ড প্লেয়ার মনে করি। কিছু কিছু জায়গায় তিনি দূর্ভাগাও। আশা করি, তিনি পরের ম্যাচে পারফর্ম করবেন।’

বিপিএলকে একসময় আইপিএলের পরের মানসম্মত লিগ বলা হতো। এখন পিএসএল, দক্ষিণ আফ্রিকা টি-২০ ওই জায়গা দখল করে নিয়েছে। রিজওয়ানের মতে, অন্যান্য লিগের পর্যায়ে আসতে বিপিএলকে কয়েকধাপ এগোতে হবে। 

তিনি বলেন, ‘অন্যান্য লিগের সঙ্গে তুলনায় আসতে বিপিএলকে কয়েক ধাপ এগোতে হবে। এখানে এশিয়ান কন্ডিশন। আইএলটি-২০, বিগ ব্যাশ, দক্ষিণ আফ্রিকায়ও ভিন্ন কন্ডিশন।’ উন্নতির জন্য বিপিএলের করণী সম্পর্কে রিজওয়ান জানান, বিসিবি শক্তিশালী বোর্ড। ভালো ভালো সাবেক ক্রিকেটার ও প্রশাসক আছেন বোর্ডে। তারা উন্নতির জায়গা সম্পর্কে জানেন। 

আরও পড়ুন

×