ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সাকিবকে রেখে টেস্ট ও ওয়ানডের অধিনায়ক হতে পারেন শান্ত

সাকিবকে রেখে টেস্ট ও ওয়ানডের অধিনায়ক হতে পারেন শান্ত

ছবি- সংগৃহীত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১২:০৯

বিভিন্ন ইস্যু নিয়ে বিসিবির নবম বোর্ড মিটিং বসছে আজ। বহুল কাঙ্ক্ষিত এই মিটিংয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে। আর সেখানে প্রথমবারের মতো মন্ত্রী হিসেবে যোগ দেবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজকের মিটিংয়েই নির্ধারিত হতে পারে সাকিব আল হাসানের নেতৃত্বের ভবিষ্যত। গুঞ্জন আছে, সাকিবকে টি-টোয়েন্টির নেতৃত্বে রেখে নাজমুল হোসেন শান্তর কাঁধে তুলে দেওয়া হতে পারে টেস্ট ও ওয়ানডের দায়িত্ব।

বর্তমানে তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক  সাকিব আল হাসান। তবে দীর্ঘদিন ধরেই ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর কথা বলে আসছেন সাকিব আল হাসান। ওয়ানডে বিশ্বকাপের আগে দেশের একটি বেসরকারি টেলিভিশনকে সাকিব আল হাসান জানিয়েছেন তিনি বিশ্বকাপ শেষ হওয়ার একদিন পরও বাংলাদেশ দলের অধিনায়ক থাকতে চান না। 

আঙুলের চোটের কারণে বিশ্বকাপের মাঝপথে দেশে ফিরে আসা সাকিব পরে খেলতে পারেননি নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের হোম সিরিজে, যাননি ওয়ানডে ও টি–টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরেও। সাকিবের অনুপস্থিতিতে বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। বিসিবির ভবিষ্যৎ পরিকল্পনায় তিনি বেশ ভালোভাবেই রয়েছেন বলে জানা গেছে। সাকিবই কি অধিনায়ক থাকবেন নাকি নতুন কারোর দিকে যাবে বিসিবি সেই আলোচনাও হবে আজকের মিটিংয়ে।

এদিকে বিপিএল শেষ হতে না হতেই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। আগামী ১ মার্চ বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে লঙ্কান ক্রিকেট টিম। গুঞ্জন রয়েছে এই সিরিজে টেস্ট ম্যাচ নাও থাকতে পারেন সাকিব আল হাসান। আর খেললেও অধিনায়কত্ব করবেন কি না। কারণটাও স্পষ্ট, সাকিবের চোখের সমস্যা এখনো পুরোপুরি সেরে ওঠেনি। তাই শ্রীলঙ্কা সিরিজে সব ফরম্যাটে খেলবে কিনা তা নিয়েও প্রশ্ন রয়েছে।

আরও পড়ুন

×