ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

এক নজরে বিপিএলের চট্টগ্রাম পর্বের সূচি

এক নজরে বিপিএলের চট্টগ্রাম পর্বের সূচি

ছবি- চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১২:০৮

জমে উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দশম আসরের লড়াই। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই আসরে আজ থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব। আজ থেকে ৮ দিনের জন্য বন্দরনগরী চট্টগ্রামেই থাকবে ক্রিকেট উন্মাদনা। ৬ ম্যাচ ডেতে মোট ১২ ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচ দিয়ে পর্দা উঠবে চট্টগ্রাম পর্বের। আজ প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স।

ঢাকার দ্বিতীয় পর্বের পর বেশ অনেকটাই জমে উঠেছে বিপিএল। ব্যাপক রদবদল হয়েছে পয়েন্ট টেবিলে। সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা রংপুর ঢাকা পর্ব শেষেও ১২ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে। তবে সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করা খুলনা ঢাকা পর্ব শেষে ৮ পয়েন্ট নিয়ে নেমে গেছে পাঁচ নাম্বারে। 

সাত ম্যাচে কুমিল্লার পয়েন্ট ১০। আট ম্যাচে চট্টগ্রামের পয়েন্টও ১০। তবে নেট রান রেটে এগিয়ে আছে কুমিল্লা। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ফরচুন বরিশাল আছে চারে। নয় ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছয়ে সিলেট স্ট্রাইকার্স। সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে সবার নিচে ঢাকা।

সাত দলের লিগ পর্ব শেষে প্লে-অফ পর্বে উঠবে শীর্ষ চার দল। প্রথম ও দ্বিতীয় দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে। তৃতীয় ও চতুর্থ দল এলিমিনেটরে। প্রথম কোয়ালিফায়ারে জয়ী দল উঠে যাবে ফাইনালে। তবে হেরে যাওয়া দল এলিমিনেটরে জয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলে ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাবে।

আরও পড়ুন

×