ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

হাথুরু-লিপুর রসায়ন জমবে? 

হাথুরু-লিপুর রসায়ন জমবে? 

জাতীয় দলের হেড কোচ হাথুরুসিংহে ও প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৭:৩৬

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক হয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। তার প্যানেলে রাখা হয়েছে সাবেক নির্বাচক আব্দুর রাজ্জাককে। সঙ্গে আছেন হান্নান সরকার। লিপু জাতীয় দলের সাবেক অধিনায়ক, বোর্ড পরিচালক ও ক্রিকেট সংগঠন। 

তিনি স্বাধীনতা নিয়ে কাজ করতে পছন্দ করেন। নিজের সিদ্ধান্তের প্রতি অটল থাকতে পছন্দ করেন। নান্নু-বাশারদের আগের প্রজন্ম হওয়ায় তাকে সম্মান করেন বোর্ড সংশ্লিষ্ট সকলে। তার ওপর বোর্ডের সিদ্ধান্ত চাপিয়ে দেওয়াও কঠিন হবে। অন্যদিকে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও ‘হেডমাস্টারি’ করতে পছন্দ করেন। 

দল নির্বাচনের ক্ষেত্রে তার অনেক পছন্দ-অপছন্দ, চাওয়া-না চাওয়া থাকে। যেমন- জাতীয় দলের কোচ হয়ে ফেরার পর সৌম্য সরকারকে জাতীয় দলে ফিরিয়েছেন তিনি। আবার নাজমুল শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক করার ক্ষেত্রেও কোচ হাথুরুর মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। 

‘ইগো’ নিয়ে চলা হেড কোচ হাথুরুসিংহে ও প্রধান নির্বাচক লিপুর রসায়ন কেমন হবে তা নিয়ে তাই আলোচনা আছে। বিষয়টি নিয়ে বোর্ড পরিচালক ও ক্রিকেট অপারেশন্সের ভাইস চেয়ারম্যান ও টিম ডিরেক্টর হিসেবে কাজ করা খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, রসায়ন জমলে জুটিটা অনেকদূর যাবে। 

সংবাদ মাধ্যমকে সুজন বলেন, ‘(ডিল কেমন হবে) এটাতো আমি বলতে পারবো না। শুরু হোক তারপর ডিলিং বোঝা যাবে। আমার বিশ্বাস, লিপু ভাই পেশাদারিত্ব নিয়ে কাজ করবেন। হাথুরুর সঙ্গেও পেশাদার সম্পর্ক থাকাটা গুরুত্বপূর্ণ। মানে সিলেকশনের জায়গায় সিলেকশন থাকবে। যদিও কোচের মতামত থাকা অন্যায় না। তাদের রসায়নটা ভালো হলে এটা (দেশের ক্রিকেটকে) অনেকদূর নিয়ে যাবে।’

আরও পড়ুন

×