ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে-টি২০তে নেই সাকিব

শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে-টি২০তে নেই সাকিব

সাকিব আল হাসান। ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৮:১৪ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ২১:১৫

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন নির্বাচক প্যানেল দিয়েছে। দায়িত্ব পাওয়ার একদিনই পরই শ্রীলঙ্কা সিরিজের ওয়ানডে ও টি-২০’র জন্য দল ঘোষণা হয়েছে। যদিও ওই দল ঘোষণা করেছেন নান্নু-বাশারের নির্বাচক প্যানেল। ওই দলে নেই জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

নান্নু-বাশার-রাজ্জাকের নির্বাচক প্যানেল টি-২০ দল থেকে বাদ দিয়েছে ওপেনার রনি তালুকদারকে। এছাড়া শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন দল থেকে বাদ পড়েছেন।ওই জায়গায় দলে ‍ঢুকেছেন নাঈম শেখ। এছাড়া মাহমুদউল্লাহ দীর্ঘ দেড় বছর পর টি-২০ দলে ফিরেছেন। যদিও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তাকে কেবল ওয়ানডে ফরম্যাটে রাখা হয়েছে। টি-২০ দলের সবচেয়ে বড় চমক সম্ভবত টেস্টের স্পিনার তাইজুল ইসলাম ও নতুন স্পিনার আলিস ইসলামকে অন্তর্ভুক্ত করা। 

ওই হিসেবে ওয়ানডে দলে চমক কম। তাইজুল ইসলামকে ওয়ানডে দলেও ফেরানো হয়েছে। তার সঙ্গে রিশাদ-তানজিদ তামিমরা জায়গা ধরে রেখেছেন। ওয়ানডে ও টি-২০ দল থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।  

আগামী ১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। ৪ মার্চ সিলেটে টি-২০ সিরিজ শুরু করবে দুই দল। ১৩ মার্চ চট্টগ্রামে শুরু হবে ওয়ানডে সিরিজ।

শ্রীলঙ্কা সিরিজের টি-২০ দল: নাজমুল শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, নাঈম শেখ, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মাহেদী, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, আলিস আল ইসলাম। 

ওয়ানডে দল:  নাজমুল শান্ত (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম সাকিব, মুস্তাফিজুর রহমান।   

 

  

আরও পড়ুন

×