ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

সাকিবের উপস্থিতি দলে প্রশান্তি দেয়: পোথাস 

সাকিবের উপস্থিতি দলে প্রশান্তি দেয়: পোথাস 

চট্টগ্রাম টেস্টের আগে অনুশীলনে সাকিব। ছবি: এএফপি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪ | ১৫:১৪

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দলে ফিরেছেন সাকিব আল হাসান। চট্টগ্রামে দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। তার উপস্থিতি দলে প্রশান্তি এনে দিয়েছে বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত হেড কোচ নিক পোথাস। শুক্রবার সংবাদ মাধ্যমকে তিনি জানান, সাকিব দলে থাকা মানে শান্তর জন্য বাড়তি সুবিধা।

পারিবারিক কারণে অস্ট্রেলিয়া গেছেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার জায়গায় হেড কোচের দায়িত্ব পালন করবেন দলের সহকারী কোচ পোথাস। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সাকিব ফিরলে এটা দলে প্রশান্তি এনে দেয়। পরামর্শ পাওয়ার জন্য শান্ত অতিরিক্ত একজনকে পাশে পাবে। খুব খুব অভিজ্ঞ একজন ক্রিকেটার সে, দলের পরিস্থিতি ঠান্ডা রাখতে পারে।’ 

সাকিব লম্বা সময় জাতীয় দলের বাইরে। মধ্যে বিপিএল খেলেছেন, ডিপিএলে কটা ম্যাচ পেয়েছেন। তবে টেস্ট খেলেননি অনেকদিন। পোথাস মনে করেন, সাকিব দারুণ পেশাদার ক্রিকেটার। যে কারণে তার মানিয়ে নিতে অসুবিধা হবে না।

তিনি বলেন, ‘সাকিব দারুণ পেশাদার। সে জানে কী করতে হবে এবং কী করা যাবে না। সে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেবে। দেখে মনে হচ্ছে সে ওজন কমিয়েছে। দলের সঙ্গে ভালো অনুশীলনও করেছে। তার বিপিএল ও ডিপিএল ভালো গেছে। তাকে দেখে বেশ ফুরফুরে মনে হচ্ছে। আমরাও দলে খুশি সাকিবকে চাই।’ 

সাকিবের আরও অনেক প্রশংসা করেছেন নিক পোথাস। তার মতে, সাকিব দলে থাকা মানে যেকোন দল ভাগ্যবান। ড্রেসিংরুমে তাকে পাওয়া সবসময় দারুণ ব্যাপার। তার প্রাণশক্তি দলের মধ্যে ছড়িয়ে পড়ে। সাকিব সবসময় দলকে কিছু না কিছু দেয়। দলে যোগ দেওয়া সাকিব যেমন শুক্রবার চট্টগ্রামের উইকেট দেখেছেন। পরে লম্বা সময় কথা বলেছেন অফ ফর্মে থাকা লিটন দাস ও কোচ নিক পোথাসের সঙ্গে।

আরও পড়ুন

×